shono
Advertisement

আমেরিকায় মোদির নৈশভোজে চাঁদের হাট, বাইডেনের সঙ্গেই হাজির আম্বানি, সুন্দর পিচাইরা

হাজির ছিলেন সারা বিশ্বের নানা প্রান্তের অতিথিরা।
Posted: 11:50 AM Jun 23, 2023Updated: 05:45 PM Jun 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন সফরের শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) সম্মান জানিয়ে বিশেষ নৈশভোজের আয়োজন করা হয়। বৃহস্পতিবারের সেই নৈশভোজে বসেছিল চাঁদের হাট। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden) থেকে শুরু করে ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি (Mukesh Ambani)-সকলেই হাজির ছিলেন। মোদির এই নৈশভোজের অতিথিদের তালিকায় ছিলেন নজরকাড়া একাধিক ব্যক্তিত্ব। প্রসঙ্গত, আমেরিকা সফর শেষে মিশরে পাড়ি দেবেন প্রধানমন্ত্রী।

Advertisement

মার্কিন কংগ্রেসে বক্তৃতা দেওয়ার পরেই হোয়াইট হাউসে বিশেষ নৈশভোজের আয়োজন করা হয়। প্রসঙ্গত, বুধবারেই সস্ত্রীক বাইডেনের সঙ্গে একান্ত নৈশভোজে অংশ নিয়েছিলেন মোদি। তবে বৃহস্পতিবারের নৈশভোজে আমন্ত্রিত ছিলেন প্রায় ৪০০ জন অতিথি। বিশ্বের নানা প্রান্তের বিখ্যাত মানুষজন ছিলেন বাইডেনের অতিথি তালিকায়।

[আরও পড়ুন: ‘সংখ্যালঘুদের অধিকার সুরক্ষিত না হলে…’, মোদির সফরের মধ্যেই মন্তব্য ওবামার]

মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেনকে নিয়ে হাজির ছিলেন মার্কিন প্রেসিডেন্ট। এছাড়াও উপস্থিত ছিলেন মার্কিন বিদেশ সচিব অ্যান্টনি ব্লিঙ্কেন (Antony Blinken) ও তাঁর স্ত্রী। অ্যাপলের সিইও টিম কুকও (Tim Cook) ছিলেন এদিনের নৈশভোজে। এছাড়াও মার্কিন প্রেসিডেন্টের সন্তানরাও আমন্ত্রিত ছিলেন।

অতিথি তালিকায় উজ্জ্বল উপস্থিতি ছিল ভার‍তীয় ও ভারতীয় বংশোদ্ভূতদের। ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি (Mukesh Ambani) ও তাঁর স্ত্রী নীতা আম্বানি ছিলেন হোয়াইট হাউসের অতিথি তালিকায়। মহিন্দ্রা গ্রুপের প্রধান আনন্দ মহিন্দ্রাকেও দেখা গিয়েছিল নৈশভোজে।

গুগলের সিইও সুন্দর পিচাই (Sundar Pichai) ও মাইক্রোসফটের সিইও সত্য নাদেল্লা এসেছিলেন। এছাড়াও বিলি জিং কিং, র‍্যালফ লোরেনের মতো বিখ্যাত ব্যক্তিত্বরাও নৈশভোজে অংশ নেন।

[আরও পড়ুন: বিশ্বকাপে পাকিস্তানের খেলা নিয়ে অনিশ্চয়তা বাড়ল, এবার বিস্ফোরক বিবৃতি পাক বিদেশমন্ত্রকের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement