shono
Advertisement

ফরাসি পতাকা ‘শয়তানের প্রতীক’! কটাক্ষ করে ফ্রান্স থেকে বহিষ্কৃত মুসলিম ধর্মগুরু

গ্রেপ্তারের ১২ ঘণ্টার মধ্যে টিউনিশিয়ার বিমানে চাপিয়ে দেওয়া হয় তাঁকে।
Posted: 11:15 AM Feb 25, 2024Updated: 11:15 AM Feb 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় পতাকাকে অপমানের জের! ফ্রান্স থেকে বের করে দেওয়া হল মুসলিম ধর্মগুরুকে। তাঁর দেশ টিউনিশিয়ায় ফেরত পাঠানো হল। অভিযোগ, ফরাসি তেরঙা জাতীয় পতাকাকেক শয়তানের প্রতীক বলে উল্লেখ করেছিলেন ওই ধর্মগুরু। সোশাল মিডিয়ায় বিতর্কিত পোস্টের পরই তাঁকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের ১২ ঘণ্টার মধ্যে ফ্রান্স থেকে বহিষ্কার করা হয় তাঁকে।

Advertisement

অভিযুক্ত ধর্মগুরু মাহজব মাহজবি এটাউবা মসজিদের ধর্মগুরু ছিলেন। আদপে তিনি টিউনিশিয়ার বাসিন্দা। ফ্রান্সের মসজিদে ধর্মগুরু হিসেবে যোগ দিয়েছিলেন। অভিযোগ, সোশাল মিডিয়ায় ফ্রান্সের জাতীয় পতাকাকে ‘অপমান’ করে। শয়তানের প্রতীক বলে কটাক্ষ করেন। যদিও অভিযুক্তের দাবি, তাঁর মন্তব্যের ভুল ব্যাখা করা হয়েছে। ভুল বোঝানো হচ্ছে। তিনি কখনওই জাতীয় পতাকার অপমান করতে চাননি। ফ্রান্সের ‘বহিষ্কারে’র সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হবেন মাহজবি।

[আরও পড়ুন: ‘শেখ শাহজাহানের চামড়া, গুটিয়ে দেব আমরা’, বিজেপির স্লোগানের পালটা দিল তৃণমূল]

ফরাসি মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, দেশে মাহজবি ইসলামের পিছিয়ে পড়া, অসহিষ্ণু এবং হিংসার দিক তুলে ধরেছে। যা ফ্রান্সের অন্দরে মহিলাদের অসম্মানের পাশাপাশি সাম্প্রদায়িত সম্প্রীতি নষ্ট করেছে। এমনকী, কট্টরপন্থাকে উসকানি দিচ্ছে বলেও অভিযোগ। ধর্মগুরুকে গ্রেপ্তার করা হয়। এর ১২ ঘণ্টার মধ্যেই তাঁকে টিউনিশিয়ার বিমানে চাপিয়ে ফেরত পাঠানো হয় তাঁর দেশে।

[আরও পড়ুন: ‘জমি নিয়ে থাকলে ফেরত দিন’, সন্দেশখালি গিয়ে অভিষেকের বার্তা শোনালেন সেচমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement