বন্দুকবাজের দৌরাত্ম্য কমছেই না মার্কিন মুলুকে, লস অ্যাঞ্জেলসের পার্কে মৃত ২

11:22 AM Jul 25, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:ফের বন্দুকবাজের হামলা মার্কিন মুলুকে (USA)। রবিবার বিকেলে লস অ্যাঞ্জেলসের (Los Angeles) একটি পার্কে গুলি লেগে মৃত্যু হয়েছে দু’জনের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভরতি আরও পাঁচ জন। বন্দুকবাজদের এখনও গ্রেপ্তার করতে পারেনি স্থানীয় পুলিশ। জানা গিয়েছে, পেক পার্ক নামের ওই জায়গায় গাড়ির প্রদর্শনী চলছিল। সেখানেই স্থানীয় সময় বিকেল চারটে নাগাদ হামলা হয়। মৃতদের মধ্যে রয়েছেন একজন পুরুষ এবং এক মহিলা।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, কোনও কারণে পার্কে উপস্থিত দুই গোষ্ঠীর মধ্যে বচসা শুরু হয়। সেখান থেকেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। সম্ভবত সেই সময়ই বন্দুক বের করে গুলি চালায় অভিযুক্ত (Gunman)। সঙ্গে সঙ্গে আহত হন অন্তত সাতজন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়। সেখানে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় দু’জনের। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন চারজন পুরুষ এবং তিনজন মহিলা।

Advertising
Advertising

[আরও পড়ুন: রাষ্ট্রপতি পদে শপথ নিলেন দ্রৌপদী মুর্মু, সংসদে উঠল ‘ভারত মাতা কি জয়’ স্লোগান]

অভিযুক্ত হিসাবে এখনও কাউকে চিহ্নিত করা যায়নি। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলে একাধিক বন্দুকবাজ ছিল বলেই মনে করা হচ্ছে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে লস অ্যাঞ্জেলসের পুলিশ প্রধান কেলি মুনিজ জানিয়েছেন, “পার্কের মধ্যে এখনও তল্লাশি চালানো হচ্ছে। আরও কেউ আহত হয়ে থাকলে তাঁদের উদ্ধার করার চেষ্টা চলছে। রবিবার রাত পর্যন্তও কাউকে আটক করা যায়নি। সেই প্রসঙ্গে মুনিজ বলেছেন, “আমরা তদন্ত করছি। এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। অনুমান করা হচ্ছে, একাধিক ব্যক্তি গুলি চালিয়েছিল।”

পুলিশের ধারণা, সম্ভবত হামলা চালানোর ইচ্ছা ছিল না অভিযুক্তের। তাৎক্ষণিক বচসার ফলেই গুলি চালানো হয়েছ। তবে পুরোটাই অনুমানের উপর ভিত্তি করে বলা হয়েছে। সাম্প্রতিক অতীতে আমেরিকা এবং বন্দুকবাজের হামলা প্রায় সমার্থক হয়ে গিয়েছে। আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ করতে নয়া আইন তৈরি হলেও ভোগান্তি কমছে না সাধারণ মানুষের।

[আরও পড়ুন: স্রেফ অভিনয়-মডেলিংই নয়, সিনেমাতেও টাকা ঢালতেন পার্থ ঘনিষ্ঠ অর্পিতা? সন্দেহ ইডির]

Advertisement
Next