shono
Advertisement

ইজরায়েলের হামলার ‘বদলা’, শয়ে শয়ে রকেট ছুড়ল হেজবোল্লা

এটা গাজায় ইজরায়েলি সেনার হানার প্রতিশোধ বলেও দাবি হেজবোল্লার।
Posted: 12:52 PM Mar 13, 2024Updated: 12:52 PM Mar 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইজরায়েল লক্ষ্য করে মিসাইল ছুড়ল লেবাননের (Lebanon) হেজবোল্লা জঙ্গি গোষ্ঠী। উত্তর ইজরায়েলের দিকে মঙ্গলবার সকালে একশোরও বেশি ক্ষেপণাস্ত্র ছুড়েছে তারা। এই প্রথম নয়। প্রসঙ্গত, গত বছর অক্টোবর মাস থেকে একাধিকবার ইজরায়েল লক্ষ্য করে হামলা চালিয়েছে লেবাননের জঙ্গি গোষ্ঠীটি। তার জেরে মৃত্যু হয়েছে ইজরায়েলি সেনারও। কিন্তু এবারের হামলাই সাম্প্রতিক হামলার মধ্যে সবচেয়ে বড় বলে মনে করা হচ্ছে।

Advertisement

গাজা ভূখণ্ডে চলতে থাকা সংঘর্ষের মধ্যেই গত সপ্তাহ থেকে বেড়েছে হেজবোল্লার (Hezbollah) আক্রমণের ঝাঁজ। গত মঙ্গলবারই ইজরায়েলের উপর হামলায় মৃত্যু হয় এক ভারতীয়র। তবে এখনও পরিষ্কার নয়, এদিনের হামলায় কতগুলি রকেট ছোড়া হয়েছে। কিংবা ইজরায়েল সেনা তার মধ্যে কতগুলিকে উড়িয়ে দিয়েছে।

[আরও পড়ুন: ১০০ দিনের টাকা থেকে কাটমানি! অভিযুক্ত উপপ্রধানের স্বামী]

এদিকে হেজবোল্লার তরফে জানানো হয়েছে, গতকাল অর্থাৎ সোমবার ইজরায়েলি সেনা আকাশপথে হামলা চালায় উত্তরপূর্ব লেবাননে। সেই হামলায় অন্তত দুজনের মৃত্যু হয়েছে। আহত ২০। সেই হামলার ‘জবাব’ দিতেই এদিনের রকেট হামলা। কেবল সেই হামলারই বদলা নয়, এটা গাজায় ইজরায়েলি সেনার হানারও প্রতিশোধ বলে দাবি হেজবোল্লার।

উল্লেখ্য, গাজায় ইজরায়েলি সেনার অভিযানের পর থেকে উত্তপ্ত হয়ে আছে ইজরায়েল-লেবানন সীমান্তও। হেজবোল্লার সঙ্গে লড়াই চলছে ইজরায়েলি ফৌজের। গত ৭ অক্টোবর ইজরায়লের (Israel) বুকে বেনজির হামলায় চালায় প্যালেস্তিনীয় (Palestine) জঙ্গি সংগঠন হামাস। রয়টার্স সূত্রে খবর মিলেছিল, সুন্নি এই জঙ্গি গোষ্ঠীকে মদত দিচ্ছে লেবাননের হেজবোল্লা।

[আরও পড়ুন: নিজের গাড়ি নেই, পুরুলিয়ার তৃণমূল প্রার্থী শান্তিরামের প্রচারে আসছে দুধ সাদা দামি গাড়ি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement