shono
Advertisement

নিষিদ্ধ হবে ইমরানের দল? সেই পথেই হাঁটা শুরু শাহবাজ সরকারের

শনিবারই ইমরানের বাড়িতে তল্লাশি চালিয়ে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে পুলিশ।
Posted: 04:41 PM Mar 19, 2023Updated: 04:42 PM Mar 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইমরান খানের (Imran Khan) দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে (PTI) নিষিদ্ধ করতে চায় শাহবাজ শরিফ সরকার। এমনটাই জানালেন সেদেশের অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লা। ইতিমধ্যেই বিশেষজ্ঞদের সঙ্গে এই বিষয়ে তাঁদের সরকার আলোচনা চালাচ্ছে, এমনটাই দাবি তাঁর। গতকাল, শনিবারই রাইফেল, বুলেট, পেট্রল বোমা উদ্ধার করেছে পুলিশ। তারপরই এমন দাবি করতে দেখা গেল পাক প্রশাসনকে।

Advertisement

রবিবার সানাউল্লাকে বলতে শোনা গিয়েছে, ”জামন পার্কে জঙ্গিরা লুকিয়ে রয়েছে। প্রচুর অস্ত্রশস্ত্র, পেট্রল বোমা ইত্যাদি উদ্ধার করা হয়েছে ইমরানের বাড়ি থেকে। এটাই যথেষ্ট বড় প্রমাণ পিটিআইকে জঙ্গি দল সাব্যস্ত করতে।”কিন্তু কোনও দলকে নিষিদ্ধ করতে গেলে যে আদালতের নির্দেশ ছাড়া তা করা যায় না সেকথাও মনে করিয়ে দিয়েছেন তিনি। তাঁর দাবি, ”কোনও দলকে নিষিদ্ধ করতে গেলে আইনি পথেই করতে হয়। আর সেই কারণে আমাদের আইনজীবীদের দল ইস্যুটি খতিয়ে দেখছে।”

[পড়ুন: শরণার্থীদের প্রবেশে ‘না’ ব্রিটেনের, প্রতিবাদে লন্ডনের রাস্তায় মিছিল ২ হাজার নাগরিকের]

প্রসঙ্গত, শনিবার সকালে ইমরান পাকিস্তানের (Pakistan) রাজধানী ইসলামাবাদের উদ্দেশে রওনা হওয়ার পরেই তাঁর বাড়িতে ঢুকে পড়ে পুলিশ। পাক পাঞ্জাব প্রদেশের ১০ হাজার পুলিশকর্মী ইমরানের বাড়ি ঘিরে ফেলে। এরপরেই বুলডোজারের ব্যবহারে বাসভবনের পাঁচিল ভেঙে ফেলা হয়। এই সময় পিটিআই সমর্থকদের সঙ্গে সংঘর্ষ বাঁধে পুলিশের। আইনভঙ্গের অভিযোগে ৬১ জন পিটিআই সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে। ইমরানের বাসভবন থেকে উদ্ধার হয়েছে কালাশনিকভ-সহ ২০টি রাইফেল, কার্তুজ এবং বেশ কিছু পেট্রল বোমা।

[আরও পড়ুন: ভয়াবহ ভূমিকম্পে কাঁপল পেরু, ইকুয়েডর! মৃত অন্তত ১৫]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement