shono
Advertisement

‘ভারতীয়-হিন্দু বলেই ভোটে দাঁড়াতে দেওয়া হয়নি’, বিস্ফোরক লন্ডনের নামী প্রতিষ্ঠানের পড়ুয়া

হরিয়ানা থেকে লন্ডনে পড়তে এসেছেন ২২ বছরের ওই পড়ুয়া।
Posted: 04:18 PM Apr 04, 2023Updated: 04:18 PM Apr 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দু (Hindu) ও ভারতীয় পরিচয়ের কারণেই বিশ্ববিদ্যালয়ের নির্বাচনে দাঁড়াতে দেওয়া হয়নি তাঁকে। এমনই বিস্ফোরক অভিযোগ করেছেন লন্ডনের (London) এক ভারতীয় পড়ুয়া। করণ কাতারিয়া নামের ওই আইনের ছাত্র স্পষ্ট দাবি করেছেন, এখানে অনেকেই ভারতীয়-হিন্দুকে ছাত্র ইউনিয়নকে নেতা হিসেবে দেখতে নারাজ।

Advertisement

লন্ডন স্কুল অফ ইকনোমিক্সের ছাত্র ইউনিয়নের নির্বাচনে সাধারণ সম্পাদক হিসেবে করণ মনোনয়ন জমা করতে চেয়েছিলেন। কিন্তু গত সপ্তাহে তাঁকে অমনোনীত করা হয়েছে। করণের দাবি, তাঁর বিরুদ্ধে যে ধরনের অভিযোগ আনা হয়েছে তা ভিত্তিহীন। এবং তার পরিপ্রেক্ষিতে তাঁকে কিছু বলার সুযোগও দেওয়া হয়নি।
সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় করণকে বলতে শোনা গিয়েছে, ”দুর্ভাগ্যজনক বিষয় হল, অনেকেই একজন ভারতীয়-হিন্দুকে ছাত্র ইউনিয়নের নেতৃত্ব দিতে দেখতে চায় না।” হরিয়ানা থেকে লন্ডনে পড়তে আসা ২২ বছরের পড়ুয়ার এমন অভিযোগে স্বাভাবিক ভাবেই বিতর্ক সৃষ্টি হয়েছে।

[আরও পড়ুন: বিয়েতে উপহার পাওয়া মিউজিক সিস্টেম চালাতেই বিস্ফোরণ! মৃত নববিবাহিত যুবক-সহ ২]

প্রসঙ্গত, মাত্র কয়েকদিন আগেই আমেরিকার জর্জিয়া (Georgia) প্রদেশের অ্যাসেম্বলিতে হিন্দুফোবিয়ার (Hinduphobia) নিন্দা করে প্রস্তাব পাশ হয়েছে। এই প্রথম কোনও মার্কিন প্রদেশে হিন্দুফোবিয়া ও হিন্দুবিরোধী কট্টরতার বিরুদ্ধে পদক্ষেপ করা হয়েছে। এই পরিস্থিতিতেই এবার ব্রিটেনে পাঠরত ভারতীয় পড়ুয়াকে এমন অভিযোগ করতে দেখা গেল।

[আরও পড়ুন: IPL 2023: কেকেআরে শাকিবের পরিবর্ত কে হতে পারেন? রইল সম্ভাব্য তিন নাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement