shono
Advertisement
Israel

লেবাননে হামলা ইজরায়েলের, খতম হেজবোল্লার অর্ধেক নেতা!

প্রাণভয়ে লুকিয়ে ইরানপোষিত জঙ্গি সংগঠনের নেতারা, দাবি ইজরায়েলের।
Posted: 09:14 PM Apr 24, 2024Updated: 09:20 PM Apr 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইজরায়েলের (Israel) পালটা মার। তাতেই নিকেশ হেজবোল্লার অর্ধেক নেতা! ইজরায়েলি সংবাদমাধ্যমের কাছে সেদেশের প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট জানান, লেবাননের অন্তত ৪০টি এলাকা লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। সেই আক্রমণের জেরেই নিকেশ হয়েছেন ইরানের মদতপুষ্ট জঙ্গি সংগঠনের একাধিক নেতা।

Advertisement

চলতি মাসের শুরু থেকেই হামলা-পালটা হামলায় অগ্নিগর্ভ হয়ে উঠেছে গোটা মধ্যপ্রাচ্য। ইরানের (Iran) দূতাবাসে ইজরায়েলি হামলার পর থেকে ইরান-ইজরায়েলের একে অপরকে লক্ষ্য করে মিসাইল হামলা চালিয়েছে। এবার আসরে নেমেছে লেবাননের (Lebanon) হেজবোল্লাও। সোমবার গভীর রাতে অন্তত ১২টি রকেট ছোড়া হয় জঙ্গি সংগঠনটির তরফে। তবে ইরানের মদতপুষ্ট জঙ্গিদের হামলায় ইজরায়েলের কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলেই খবর।, কিন্তু হেজবোল্লাকে (Hezbollah) পালটা দেওয়ার হুঁশিয়ারি দিয়েছিল তেল আভিভ।

[আরও পড়ুন: ইরানের হাতে ‘ব্রহ্মাস্ত্র’, রেহাই পাবে না আমেরিকার ‘অদৃশ্য’ যুদ্ধবিমানও!

সেই মতোই বুধবার বিকেল থেকে আক্রমণ শুরু করে আইডএফ। গ্যালান্ট জানান, দক্ষিণ লেবাননের অন্তত ৪০টি হেজবোল্লা ঘাঁটি লক্ষ্য় করে চলছে হামলা। জঙ্গি সংগঠনের অর্ধেক নেতাই এই হামলা চলাকালীন নিকেশ হয়েছেন। বাকি নেতারা প্রাণভয়ে লুকিয়ে রয়েছেন গোপন ডেরায়। মূলত আকাশপথে ফাইটার জেটের মাধ্যমেই হামলা হয়েছে বলে জানান ইজরায়েলের মন্ত্রী। তবে ইজরায়েলি ফৌজ সীমান্ত পেরিয়ে লেবাননে ঢুকেছে কিনা সেই নিয়ে বিস্তারিত তথ্য মেলেনি। হেজবোল্লা নেতারা কোথায় লুকিয়ে রয়েছেন সেই নিয়েও কিছু বলতে চাননি গ্যালান্ট।

অন্যদিকে লেবাননের তরফে জানানো হয়, ইজরায়েলের ছোড়া অন্তত ১৩টি ক্ষেপণাস্ত্র আছড়ে পড়েছে সেদেশের একাধিক শহরে। তবে এই হামলার জেরে কোনও ক্ষয়ক্ষতি হয়েছে কিনা এখনও জানা যায়নি। উল্লেখ্য, সোমবার রাত ইজরায়েলি সেনার সদর দপ্তর লক্ষ্য করে ডজনখানেক মিসাইল ছোড়ে হেজবোল্লা। তার পালটা দিতেই আরও শক্তিশালী জবাব দিল তেল আভিভ।

[আরও পড়ুন: করেছিলেন নাভালনির শেষকৃত্য, ভয়ংকর শাস্তির মুখে রাশিয়ার পুরোহিত

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চলতি মাসের শুরু থেকেই হামলা-পালটা হামলায় অগ্নিগর্ভ হয়ে উঠেছে গোটা মধ্যপ্রাচ্য।
  • বুধবার বিকেল থেকে আক্রমণ শুরু করে আইডএফ। গ্যালান্ট জানান, দক্ষিণ লেবাননের অন্তত ৪০টি হেজবোল্লা ঘাঁটি লক্ষ্য় করে চলছে হামলা।
  • ইজরায়েলি ফৌজ সীমান্ত পেরিয়ে লেবাননে ঢুকেছে কিনা সেই নিয়ে বিস্তারিত তথ্য মেলেনি।
Advertisement