shono
Advertisement

গাজার বৃহত্তম হাসপাতাল হামাসের কমান্ডিং সেন্টার! ইজরায়েলের অভিযানে নিকেশ ২০ জঙ্গি

আটক করা হয়েছে অন্তত ২০০ হামাস জঙ্গিকে।
Posted: 08:46 AM Mar 19, 2024Updated: 08:46 AM Mar 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গাজার (Gaza) বৃহত্তম হাসপাতালে অভিযান চালিয়ে ২০ জন হামাস জঙ্গিকে নিকেশ করল ইজরায়েলি (Israel) সেনা। জঙ্গি সন্দেহে আরও ২০০ জনকে আটক করা হয়েছে। মৃতদের মধ্যে হামাসের বেশ কয়েকজন শীর্ষ নেতাও রয়েছেন বলে খবর।

Advertisement

হামাসের (Hamas) বিরুদ্ধে অভিযানের শুরু থেকেই ইজরায়েলি সেনার দাবি, গাজার বৃহত্তম আল শিফা হাসপাতাল (Al Shifa Hospital) থেকে সুড়ঙ্গের মাধ্যমে বিশাল নেটওয়ার্ক গড়ে তুলেছে জঙ্গি গোষ্ঠীটি। সেই জন্যই বারবার আল শিফাতে গিয়ে অভিযান চালিয়েছে বেঞ্জামিন নেতানিয়াহুর ফৌজ। তাদের দাবি, আল শিফা হাসপাতালটিকে নিজেদের কমান্ডিং সেন্টার হিসাবে ব্যবহার করছে হামাস। এমনকি পণবন্দিদেরও এই হাসপাতাল চত্বরে লুকিয়ে রাখা হয়েছিল। তাঁদের দেহ উদ্ধার হয়েছে সেখান থেকে।

[আরও পড়ুন: তালিবানভূমে সার্জিক্যাল স্ট্রাইক পাকিস্তানের! আফগানিস্তানে মৃত ৮]

জঙ্গি দমনের লক্ষ্যে সোমবার ফের আল শিফাতে অভিযান চালায় ইজরায়েলি সেনা। তাদের মুখপাত্র ড্যানিয়েল হাগারি জানান, একসঙ্গে স্থলপথ আর আকাশপথে হামলা করা হয় হাসপাতাল চত্বরে। সেখানে অন্তত ২০ জন হামাস জঙ্গির মৃত্যু হয়েছে। জঙ্গি সন্দেহে আটক করা হয়েছে আরও ২০০জনকে। আপাতত তাদের বিরুদ্ধে তদন্ত চলছে। হাসপাতাল চত্বরের বাইরে আরও ২০ জঙ্গিকে নিকেশ করা হয়েছে বলেই দাবি ইজরায়েলি সেনার। জঙ্গি দমনে রাতভর আল শিফাতে অভিযান চালিয়েছে তারা।

সূত্রের খবর, মৃত জঙ্গিদের মধ্যে রয়েছে ফায়েক আল মাভু। হামাসের অভ্যন্তরীণ নিরাপত্তা সংক্রান্ত বিশেষ অপারেশনের প্রধান ছিলেন তিনি। গাজার পুলিশ বিভাগ ফায়েকের দেহ শনাক্ত করেছে। জঙ্গি নিকেশের পাশাপাশি আল শিফা থেকে প্রচুর অস্ত্র ও অর্থও উদ্ধার করেছে ইজরায়েলি সেনা। একটি ভিডিও প্রকাশ করে তার বিবরণ দেওয়া হয়েছে। হাসপাতালে ঢুকে ইজরায়েলি সেনার অভিযানের তীব্র কটাক্ষ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কিন্তু তাতে কর্ণপাত করেনি বেঞ্জামিন নেতানিয়াহুর প্রশাসন।

[আরও পড়ুন: ‘আমাকে বাধ্য করবেন না’, নির্বাচনী বন্ড মামলায় SCBA প্রেসিডেন্টকে সাফ কথা প্রধান বিচারপতির

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement