shono
Advertisement
Israel

নেতানিয়াহুকে হত্যার চক্রান্ত হেজবোল্লার! বেইরুট, গাজায় দুরন্ত প্রত্যাঘাত ইজরায়েলের

নেতানিয়াহুর দাবি, এই যুদ্ধে জয় তাঁদেরই হবে।
Published By: Biswadip DeyPosted: 09:27 AM Oct 20, 2024Updated: 11:01 AM Oct 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বাড়ির একদম কাছেই ড্রোন হামলার পর লেবানন ও গাজায় আক্রমণের ঝাঁজ বাড়াল তেল আভিভ। ইতিমধ্যেই ড্রোন হামলার নেপথ্যে হেজবোল্লা রয়েছে বলে তোপ দেগেছেন নেতানিয়াহু। সেই সঙ্গেই ইজরায়েলের প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি, বড় ভুল করে ফেলেছে ইরানের মদতপুষ্ট ওই জঙ্গি গোষ্ঠী।

Advertisement

হামাসের সংবাদমাধ্যম সূত্রে দাবি করা হয়েছে, শনিবার আকাশপথে ইজরায়েলি সেনার ভয়ানক হামলায় অন্তত ৭৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন চিকিৎসকরাও। যদিও ইজরায়েলের দাবি, সংখ্যাটা অনেক বেশি বাড়িয়ে বলা হচ্ছে। এবং এই হামলার মূল লক্ষ্য ছিল হামাস ঘাঁটি। সেই সঙ্গেই তেল আভিভের আরও দাবি, নিখুঁত লক্ষ্যভেদে সফল হয়েছে তারা। এরই পাশাপাশি বেইরুটেও নতুন করে হামলা চালিয়েছে ইজরায়েল। তাদের দাবি, হেজবোল্লার ঘাঁটিতেও চালানো হয়েছে হামলা। আগুনের বদলা যে তারা আগুন দিয়েই নেবে, এমনটাই দুই প্রতিপক্ষকে বুঝিয়ে দিতেই এই দ্রুত প্রত্যাঘাত, মত বিশেষজ্ঞদের।

শনিবার সকালে ব্যাপক বিস্ফোরণের শব্দ শোনা যায় সিজারিয়া এলাকায়। এখানেই রয়েছে ইজরায়েলের প্রধানমন্ত্রীর বাসভবন। জানা যায়, তাঁর বাড়ির খুব কাছেই ঘটেছে বিস্ফোরণ। তবে সেই সময় নেতানিয়াহু বাড়িতে ছিলেন না। উল্লেখ্য, নেতানিয়াহুর বাড়ির আশপাশের এলাকায় নিয়মিত হামলা চালানোর অভিযোগ রয়েছে হেজবোল্লার বিরুদ্ধে। এদিনের হামলার পরই বেইরুট থেকে গাজা, সর্বত্র নতুন করে আক্রমণ করে ইজরায়েল। নেতানিয়াহুর দাবি, এই যুদ্ধে জয় তাঁদেরই হবে।

গত এক বছরেরও বেশি সময় ধরে চলতে থাকা ইজরায়েল ও হামাস যুদ্ধ এখন মোড় ঘুরেছে ইরান ও লেবাননের দিকে। ইজরায়েলের হামলায় মৃত্যু হয়েছে হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ার। হামলা ও পালটা হামলায় রক্তাক্ত মধ্যপ্রাচ্য। যা নতুন মাত্রা পেল শনিবার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বাড়ির একদম কাছেই ড্রোন হামলার পর লেবানন ও গাজায় আক্রমণের ঝাঁজ বাড়াল তেল আভিভ।
  • ইতিমধ্যেই ড্রোন হামলার নেপথ্যে হেজবোল্লা রয়েছে বলে তোপ দেগেছেন নেতানিয়াহু।
  • সেই সঙ্গেই ইজরায়েলের প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি, বড় ভুল করে ফেলেছে ইরানের মদতপুষ্ট ওই জঙ্গি গোষ্ঠী।
Advertisement