shono
Advertisement
Champions Trophy

শর্ত একটাই, ভারতের প্রস্তাব মেনে হাইব্রিড মডেলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে রাজি পিসিবি

প্রকাশ্যে অবশ্য এখনও দেশের মাটিতেই চ্যাম্পিয়ন্স ট্রফি করার দাবি জানিয়ে আসছে পিসিবি।
Published By: Subhajit MandalPosted: 01:21 PM Oct 20, 2024Updated: 01:22 PM Oct 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবে না ভারত। ধরেই নিচ্ছে পাক ক্রিকেট বোর্ড। সেই মতো নাকি হাইব্রিড মডেলে টুর্নামেন্ট করার প্রস্তুতিও তলে তলে সেরে রাখছে পিসিবি। দুবাইতে আইসিসির সদস্য দেশগুলির বৈঠকে বিকল্প প্রস্তাব দেওয়া হতে পারে। সেই প্রস্তাব অনুযায়ী, ভারত যদি পাকিস্তানে খেলতে যেতে না চায়, তাহলে হাইব্রিড মডেলে টুর্নামেন্ট হতে পারে। কিন্তু শর্ত একটাই। কোনওভাবেই ফাইনাল ম্যাচ পাকিস্তান থেকে সরানো যাবে না। ভারত উঠলেও ফাইনাল ম্যাচ করাতে হবে লাহোরের গদ্দাফি স্টেডিয়ামেই।

Advertisement

শনিবার দুবাইয়ে শুরু হয়েছে আইসিসির সদস্য দলগুলির বৈঠক। সেখানে পাকিস্তান চেষ্টা করবে পুরো টুর্নামেন্ট পাকিস্তানে করার। সেটাই পাকিস্তানের প্রথম পছন্দ। কিন্তু সেটা যদি নাও হয়, তাতেও হাইব্রিড মডেলে টুর্নামেন্ট হতে পারে। সেক্ষেত্রে ভারতের ম্যাচগুলি হতে পারে সংযুক্ত আরব আমিরশাহীতে। কিন্তু ভারত যদি ফাইনালেও ওঠে, তাতেও ফাইনাল পাকিস্তান থেকে কোনওভাবেই সরাতে রাজি নয় পিসিবি। তাদের সাফ কথা, গ্রুপ পর্বের ম্যাচ যদি ভারত নাও খেলতে চায়, তাও মেনে নেওয়া হবে। কিন্তু ফাইনাল কোনওভাবেই সরানো হবে না।

উল্লেখ্য, আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে যোগ দিতে ভারতকে অভিনব প্রস্তাব দিয়েছে পিসিবি। মৌখিকভাবে পাক বোর্ডের কর্তারা বিসিসিআইকে জানিয়েছেন, ভারতীয় দল নিজেদের সব ম্যাচগুলো খেলবে লাহোরে। খেলা শেষ হলে পাকিস্তানের হোটেলে আর থাকতে হবে না তাঁদের। মাঠ থেকে দিল্লি, চণ্ডীগড় বা মোহালির মধ্যে কোনও একটি শহরে ফিরে আসবে গোটা দল। তার জন্য চাটার্ড বিমানের ব্যবস্থাও করতে আগ্রহী পাক বোর্ড। তবে গোটা বিষয়টি স্বীকার করেনি পাক বোর্ড। সংবাদসংস্থা পিটিআইয়ের কাছে পিসিবির এক সূত্র জানিয়েছে, বিসিসিআইকে লিখিতভাবে এমন কোনও বার্তা দেওয়া হয়নি। তবে ভারত যেন পাকিস্তানে গিয়েই চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচ খেলে, সেই জন্য নানা বিকল্প নিয়ে দুই দেশের মধ্যে মৌখিক আলোচনা হবে।

কিন্তু তাতেও যে ভারতীয় বোর্ড রাজি হবে না, সেটা ভালোই জানে পিসিবি। সেকারণেই বিকল্প হিসাবে হাইব্রিড মডেলের কথা ভেবে রাখা হচ্ছে। তবে ফাইনাল কোনওভাবেই হাতছাড়া করতে নারাজ পাকিস্তান দল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবে না ভারত। ধরেই নিচ্ছে পাক ক্রিকেট বোর্ড।
  • সেই মতো নাকি হাইব্রিড মডেলে টুর্নামেন্ট করার প্রস্তুতিও তলে তলে সেরে রাখছে পিসিবি।
  • দুবাইতে আইসিসির সদস্য দেশগুলির বৈঠকে বিকল্প প্রস্তাব দেওয়া হতে পারে।
Advertisement