shono
Advertisement

পার্লামেন্টেই সন্তানকে স্তন্যপান করালেন সাংসদ, বইল হাততালির ঝড়

গত বছরই পার্লামেন্টে সন্তানকে স্তন্যপান করানোর অনুমতি দেওয়া হয় মহিলাদের।
Posted: 03:06 PM Jun 08, 2023Updated: 03:06 PM Jun 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পার্লামেন্টে বসে সদ্যোজাত সন্তানকে স্তন্যপান করালেন ইটালির (Italy) এক সাংসদ। তিনিই সেদেশের প্রথম রাজনীতিক হিসেবে এই কাজ করলেন। পার্লামেন্টের নিম্ন কক্ষে গিল্ডা স্পোর্টিয়েলোকে স্তন্যপান (Breastfeeding) করাতে দেখে হাততালি দিয়ে উঠতে দেখা গেল সঙ্গী সাংসদদের।

Advertisement

গতকাল, বুধবার হায়ার বেঞ্চে সন্তানকে নিয়ে বসে থাকতে দেখা যায় তাঁকে। তিনি একটি ভোটিংয়েও অংশ নেন। আর তারপরই তাঁকে দেখা যায় কোলের সদ্যোজাতকে স্তন্যপান করাতে। উল্লেখ্য, ইটালির পার্লামেন্ট পুরুষ অধ্যুষিত। সেখানকার দুই-তৃতীয়াংশ সাংসদই পুরুষ। একসময় ইটালির পার্লামেন্টে সদ্যোজাত সন্তানকে দেখভাল করার জন্য মহিলা সাংসদদের অধিকার নিয়ে যে আন্দোলন হয়েছিল, তার পুরোভাগে ছিলেন গিল্ডা। গত বছরই ইটালির সাংসদদের পার্লামেন্টে সন্তানকে স্তন্যপান করানোর অনুমতি দেওয়া হয়। এবার পার্লামেন্টে সন্তানকে স্তন্যপান করানোর জন্যও ইতিহাসে স্থান পেল তাঁর নাম। ৩৬ বছরের গিল্ডা ফাইভ স্টার মুভমেন্ট পার্টির সদস্য।

[আরও পড়ুন: কেরলে ঢুকল বর্ষা, আরব সাগরে ঘনীভূত ‘বিপর্যয়’, বাংলার ভাগ্যে কী?]

গিল্ডাকে স্বাগত জানিয়েছেন জর্জিও মুলে। তিনি পার্লামেন্টারি সেশনের চেয়ারম্যান। তাঁকে বলতে শোনা গিয়েছে, ”এই প্রথম, সব দলের সমর্থনে এমনটা হল।”

[আরও পড়ুন: ১০ জুলাই পর্যন্ত সরকারি ফ্যাক্ট চেকিং নয়, কমেডিয়ান কুণাল কামরার আবেদনে সিদ্ধান্ত হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement