shono
Advertisement

‘আমি ক্যানসার আক্রান্ত’, বাইডেনের মন্তব্যে তুঙ্গে জল্পনা, ভিডিও ভাইরাল

তড়িঘড়ি সাফাই দিয়েছে হোয়াইট হাউস।
Posted: 03:58 PM Jul 21, 2022Updated: 03:58 PM Jul 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যানসারে ভুগছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। একটি কয়লাখনিতে গিয়ে জলবায়ু সংক্রান্ত বিষয়ে কথা বলছিলেন তিনি। সেই সময়েই তিনি বলেন, আমার শরীরে ক্যানসার রয়েছে। তাঁর বক্তব্যের একটি ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তারপরেই তড়িঘড়ি সাফাই দেওয়া হয়েছে হোয়াইট হাউসের তরফে। তবে গোটা ঘটনায় বেশ অস্বস্তিতে বাইডেন।

Advertisement

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছে, দুরারোগ্য অসুখে ভুগছেন মার্কিন প্রেসিডেন্ট। এবার সেই জল্পনা উসকে দিয়েছেন বাইডেন (Joe Biden) নিজেই। ম্যাসাচুসেটসে গিয়ে তৈল শোধনাগারের ক্ষতিকারক দিক নিয়ে কথা বলতে গিয়ে বাইডেন (Joe Biden Cancer) জানান, “আমরা রাস্তা দিয়ে হেঁটে যেতে পারতাম না। মা গাড়িতে নিয়ে যেতেন। কিন্তু কেন? বাতাসে এত তেল মিশে থাকত, যে গাড়ির কাচে ওয়াইপার চালিয়ে পরিষ্কার করতে হত। সেই কারণেই আমার শরীরে ক্যানসার হয়েছে। শুধু আমি না, সেই সময়ের প্রচুর মানুষের শরীরেই ক্যানসার রয়েছে। দেশের মধ্যে সবচেয়ে বেশি ক্যানসার হয় ডেল্যাওয়ারের মানুষের।”

[আরও পড়ুন: আস্থা নেই জোট শরিকদের, ইস্তফা দিলেন ইটালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি]

এই বক্তব্যের ভিডিও ছড়িয়ে পড়ার পরেই নেটিজেনদের মধ্যে আলোচনা শুরু হয়ে যায়। কিছুদিন আগেই বিরোধী দলগুলি দাবি করেছিল, স্মৃতিভ্রংশের সমস্যায় ভুগছেন বাইডেন। জানা গিয়েছে, বুধবার এক পুরুষ কর্মীকে ‘শি’ বলে সম্বোধন করেছেন বাইডেন। তারপরেই ক্যানসার বক্তব্য। সব মিলিয়ে নেটিজেনরা মনে করছেন, সত্যিই ভুগছেন বাইডেন। তাঁর আরোগ্য কামনা করেও বার্তা দিয়েছেন অনেকে। 

বিতর্ক তৈরি হওয়ার পরে প্রতিক্রিয়া দিয়েছে হোয়াইট হাউস। সেখান থেকে জানানো হয়েছে, প্রেসিডেন্ট পদে শপথ নেওয়ার আগে স্কিন ক্যানসারের চিকিৎসা করেছিলেন বাইডেন। সেই প্রসঙ্গ টেনেই বক্তব্য রেখেছেন বাইডেন। চিকিৎসার পরে বাইডেন সুস্থ হয়ে গিয়েছেন বলেও জানানো হয়েছে। প্রসঙ্গত, এপ্রিল মাসেও হাঁপানির সমস্যা নিয়ে একই কথা বলেছিলেন বাইডেন। তবে বেশ কিছু ক্ষেত্রেই বয়সের কারণে তাঁর সমস্যা হচ্ছে বলে দেখা গিয়েছে। যদিও আমেরিকার তরফে সেই দাবি উড়িয়ে দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: দাবানলের প্রকোপে ইউরোপে তাপপ্রবাহ, গরমে গলে গেল ট্রেনের সিগন্যাল! ছবি ভাইরাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement