shono
Advertisement
PM Modi

'ভারতে অবিশ্বাস্য কাজ করছেন মোদি', ভোটের মাঝে ঢালাও প্রশংসা জেপিমর্গানের CEO-র

৪০ কোটি মানুষকে দারিদ্রসীমার বাইরে এনেছেন ভারতের প্রধানমন্ত্রী, দাবি শিল্পপতির।
Posted: 03:38 PM Apr 24, 2024Updated: 04:17 PM Apr 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) প্রশংসায় পঞ্চমুখ মার্কিন শিল্পপতি তথা জেপিমর্গ্যানের সিইও জেমি ডিমোন (Jamie Dimon)। সম্প্রতি ডিমোন বলেন, ভারতে আবিশ্বাস্য কাজ করছেন মোদি। মার্কিন সরকারের প্রশাসনিক আধিকারিকরা যখন কল্পনা করেন যে এভাবে কিংবা ওই পদ্ধতিতে দেশ চালানো উচিত ভারতের। তখন ৪০ কোটি মানুষের কাছে শৌচালয় ছিল না। আজকে তাঁদের দারিদ্রসীমার বাইরে এনেছেন ভারতের প্রধানমন্ত্রী।

Advertisement

সম্প্রতি নিউ ইয়র্কের ইকোনমিক ক্লাবে একটি অনুষ্ঠানে অংশ নেন ডিমোন। সেখানেই ভারতে মোদির শাসনকালের ঢালাও প্রশংসা করেন তিনি। উচ্ছ্বসিত জেপিমর্গ্যানের সিইও বলেন, শিক্ষাক্ষেত্র এবং পরিকাঠামোতে অবিশ্বাস্য কাজ হয়েছে গত এক দশকে। কড়া ব্যক্তিত্বের মোদি পুরনো আমলাতান্ত্রিক ব্যবস্থাকে ভেঙে দিয়েছেন। ভারতের নয়া কর কাঠামো দুর্নীতি রুখে দিচ্ছে। কটাক্ষের সুরে জেপিমর্গ্যানের সিইও বলেন, 'আমি জানি যে উদারপন্থী মার্কিন মিডিয়া কথায় কথায় মোদিকে তুলোধোনা করে। যদিও মোদি ৪০ কোটি মানুষকে দারিদ্রসীমার বাইরে এনেছে।'

 

[আরও পড়ুন: ইলেক্টোরাল বন্ড ‘কেলেঙ্কারি’র তদন্তে SIT গঠনের দাবি, মামলা সুপ্রিম কোর্টে

ডিমোন মোদির প্রশংসা করলেও বিভিন্ন সময়ে মার্কিন মিডিয়া মোদির সমালোচনায় মুখর হয়েছে। বিভাজনের রাজনীতি, রাজনৈতিক ও ব্যবসায়িক প্রতিপক্ষকে শায়েস্তা করতে সরকারি এজেন্সিগুলিকে ব্যবহার, দেশবিরোধী তকমা দিয়ে প্রতিবাদীর কণ্ঠরোধ-সহ একাধিক ইস্যুতে সমালোচনা হয়েছে ভারতের প্রধানমন্ত্রীর। যদিও প্রতিবারই যাবতীয় অভিযোগ উড়িয়ে মার্কিন মিডিয়া রিপোর্টকে পক্ষপাতদুষ্ট বলে আখ্যা দিয়েছে শাসক দল বিজেপি।

 

[আরও পড়ুন: ‘সম্পদের পুনর্বণ্টনে’ ইউটার্ন রাহুলের, কংগ্রেসকে বিঁধতে মোদির হাতিয়ার এলআইসির স্লোগান

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement