shono
Advertisement

‘আপনারাই নিজ্জরকে খুন করেছেন’, আমেরিকায় ভারতীয় রাষ্ট্রদূতকে হেনস্তা খলিস্তানিদের

পান্নুনকেও খুনের ছক কষছে ভারত, অভিযোগ খলিস্তানিদের।
Posted: 01:34 PM Nov 27, 2023Updated: 01:34 PM Nov 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খলিস্তানিদের (Khalistani) হাতে ‘হেনস্তার’ শিকার হলেন আমেরিকায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত তরণজিৎ সিং সান্ধু। জঙ্গি নেতা হরদীপ সিং নিজ্জর খুনে সান্ধুর হাত রয়েছে বলে দাবি করে খলিস্তানিরা। তাদের দাবি, আরেক নেতা গুরপতবন্ত সিং পান্নুনকেও খুনের ছক কষছে ভারত। উল্লেখ্য, খলিস্তানি নেতার খুনের ভারতের ভূমিকা রয়েছে বলে অভিযোগ এনেছিল কানাডা। যদিও সেই দাবির সপক্ষে প্রমাণ পেশ করতে পারেনি তারা।

Advertisement

গুরুপরব উপলক্ষে রবিবার নিউ ইয়র্কের (New York) গুরুদ্বারে গিয়েছিলেন সান্ধু। সেখানেই ভারতীয় রাষ্ট্রদূতকে ঘিরে ধরে বেশ কয়েকজন খলিস্তানি। চিৎকার করে তারা বলতে থাকে, “হরদীপ সিং নিজ্জর খুনে আপনারাই দায়ী। পান্নুনকেও খুনের ছক কষেছেন।” খলিস্তানি নেতা খুনে ভারতীয় রাষ্ট্রদূতকে উত্তর দিতে হবে বলেও স্লোগান দিতে থাকে খলিস্তানিরা। যদিও এই অভিযোগের কোনও উত্তর না দিয়ে এগিয়ে যান সান্ধু। নিরাপত্তারক্ষীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। তবে খলিস্তানিদের ‘মারমুখী’ মেজাজের ভিডিও ছড়িয়ে পড়ে।

[আরও পড়ুন: ফের কলকাতায় প্রকাশ্যে খুন! পারিবারিক বিবাদে বৃদ্ধকে কুপিয়ে হত্যার অভিযোগ]

যদিও এই ঘটনা নিয়ে মুখ খোলেননি সান্ধু। গুরুদ্বারের অনুষ্ঠানের বেশ কয়েকটি ছবি এক্স হ্যান্ডেলে পোস্ট করেন। কীর্তন শোনার পাশাপাশি একতা বজায় রাখার বার্তাও দেন। তবে বিজেপির জাতীয় মুখপাত্র আর পি সিং এই ভিডিও শেয়ার করে জানান, হিম্মত সিং নামে এক ব্যক্তির নেতৃত্বে গুরুদ্বারে অশান্তি ছড়িয়েছে খলিস্তানিরা।

প্রসঙ্গত, সদ্য প্রকাশিত এক মার্কিন রিপোর্ট ঘিরে নয়াদিল্লি-ওয়াশিংটনের তরজা তুঙ্গে। রিপোর্টে বলা হয়েছে, আমেরিকার মাটিতে এক শিখ বিচ্ছিন্নতাবাদীকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। যদিও রিপোর্টে পান্নুনের নাম উল্লেখ করা হয়নি। কিন্তু এই ‘ষড়যন্ত্র’ নিয়ে নয়াদিল্লির কাছে উদ্বেগ প্রকাশ করেছে আমেরিকা। এ প্রসঙ্গে ভারত সাফ জানিয়েছে, “রিপোর্ট পেয়ে আমরা হতবাক, উদ্বিগ্ন। এধরনের কাজ আমাদের নীতিবিরুদ্ধ।” 

[আরও পড়ুন: চিংড়িহাটার পর তুফানগঞ্জ, জগদ্ধাত্রী পুজোর বিসর্জন ঘিরে অশান্তিতে প্রাণহানি যুবকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement