shono
Advertisement

চিনা নববর্ষ উদযাপনের মাঝে বন্দুকবাজের হামলা ক্যালিফোর্নিয়ায়, নিহত অন্তত ১০

বন্দুকবাজকে এখনও গ্রেপ্তার করা সম্ভব হয়নি, ফলে বাড়ছে আতঙ্ক।
Posted: 04:29 PM Jan 22, 2023Updated: 04:36 PM Jan 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনা নববর্ষ (Chinese New Year) উপলক্ষে উৎসবমুখর আমেরিকার ক্যালিফোর্নিয়ায় (US) আনন্দের রেশ ছিন্নভিন্ন হয়ে গেল বন্দুকবাজের তাণ্ডবে। মন্টেরে পার্কের সমবেত মানুষজনের উপর নির্বিচারে চলল গুলি। এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যুর খবর মিলেছে। আহত বহু। বন্দুকবাজকে এখনও পর্যন্ত গ্রেপ্তার করা যায়নি বলেই জানা যাচ্ছে। ফলে আতঙ্ক আরও বাড়ছে। মন্টেরে পার্ক এলাকা পুরোপুরি ঘিরে ফেলা হয়েছে। আততায়ীর খোঁজে নেমেছে পুলিশ।

Advertisement

রবিবার চিনা নববর্ষে উপলক্ষে শনিবার রাত থেকে ক্যালিফোর্নিয়ার মন্টেরে পার্কে জড়ো হয়েছিলেন বহু মানুষ। সকলের আনন্দের জন্য পার্টির আয়োজন করা হয়। ছিল খাওয়াদাওয়া, নাচগানের আসর। শনিবার স্থানীয় সময় রাত ১০টা নাগাদ তীব্র গুলির শব্দ আর একের পর এক রক্তাক্ত দেহ লুটিয়ে পড়ার ঘটনায়। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, মুখঢাকা অবস্থায় এক যুবক বন্দুক থেকে নির্বিচারে গুলি (Mass Shooting) চালাচ্ছিল। গুলি শেষ হওয়ার পর ফের গুলি ভরে সে মেতে উঠেছিল হত্যালীলায়। তাকে দেখে সমবেত লোকজন প্রাণ বাঁচানোর তাগিদে দৌড়ে আশপাশের নিরাপদ আশ্রয় পৌঁছনোর চেষ্টা করেন।

[আরও পড়ুন: তালিবানের পতাকার সঙ্গে রাষ্ট্রসংঘের প্রতিনিধিদের ছবি! তুঙ্গে বিতর্ক]

সিউং ওন চোই নামে এক ব্যবসায়ী সেখানে সামুদ্রিক খাবারের রেস্তরাঁ চালান। তিনি জানান, ”গার্ভে অ্যাভিনিউতে বন্দুকের শব্দ শুনে তিনজন দৌড়ে এসে আমার রেস্তরাঁয় লুকিয়ে পড়েন। তাঁরা আমায় বলতে থাকেন, রেস্তরাঁর দরজা বন্ধ করে দিতে। বাইরে একজন গুলি চালাচ্ছে।” বছর সাতাশের জনের কথায়, ”রাত দশটা থেকে চিনা নববর্ষ পালনের অনুষ্ঠান শুরু হয়। আমি সাড়ে ১১টা নাগাদ যাব বলে ভাবছিলাম। কিন্তু তার আগেই অন্তত ৪-৫ রাউন্ড গুলির শব্দ এল আমার কানে। উপর থেকে দেখলাম, রাস্তায় সকলে পড়ে রয়েছেন। একজনের হাতে ব্যান্ডেজ বাঁধা হচ্ছে। বুঝলাম, কেউ একটা ভয়ংকর কাণ্ড ঘটিয়েছে।”

[আরও পড়ুন: খোদ মার্কিন প্রেসিডেন্টের বাড়িতে FBI হানা, ম্যারাথন তল্লাশিতে উদ্ধার বহু গোপন সরকারি নথি]

ক্যালিফোর্নিয়ার গার্ভি অ্যাভিনিউ অর্থাৎ যেখানে শনিবার রাতে বন্দুকবাজ তাণ্ডব চালিয়েছে, সেখানে ওই এলাকার চিনা সম্প্রদায়ের বসবাস এবং চিনা নববর্ষ এখানে খুব বড় করে উদযাপন করা হয়। তারই মধ্যে এবছর এত বড় হামলা। ভয়ে কাঁটা স্থানীয় বাসিন্দারা। তবে পুলিশ অত্যন্ত সতর্ক। বিশেষত আততায়ী ধরা  না পড়া পর্যন্ত পরিস্থিতি কড়া নজরে রাখা হচ্ছে।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement