shono
Advertisement

ভারত বিরোধী মুইজ্জুর এমপিদের তাণ্ডব, পার্লামেন্টে বিরোধীদের সঙ্গে হাতাহাতি

ভাইরাল হয়েছে মালদ্বীপের সংসদে চুলোচুলির ভিডিও।
Posted: 08:34 PM Jan 28, 2024Updated: 02:44 PM Jan 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের পার্লামেন্ট না যুদ্ধক্ষেত্র! একে অপরের চুল ধরে টানা, সপাটে ঘুসি কষিয়ে দেওয়া, মাটিতে ফেলে দিয়ে পা ধরে টেনে নিয়ে যাওয়া- কিছুই বাদ গেল না। এমনকি স্পিকারের কানের কাছে লাগাতার ভেঁপুও বাজিয়ে গেলেন এক এমপি! সবমিলিয়ে কার্যত সার্কাসে পরিণত হল মালদ্বীপের (Maldives) সংসদ। ভবনের মধ্যে এমপিদের তাণ্ডবের ভিডিও হু হু করে ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়।

Advertisement

গত কয়েকদিন ধরেই মালদ্বীপের সংসদে তুমুল মতবিরোধ চলছে। চিনপন্থী প্রেসিডেন্ট মহম্মদ মুইজ্জুর আমলে যেভাবে ভারতের সঙ্গে মালদ্বীপের দ্বিপাক্ষিক সম্পর্কের অবনতি ঘটেছে, সেই নিয়ে সরব বিরোধীরা। ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার পক্ষপাতী মালদ্বীপের বিরোধীদের একাংশ। এহেন পরিস্থিতিতে রবিবার গুরুত্বপূর্ণ ভোটাভুটি হওয়ার কথা ছিল মালদ্বীপের সংসদে। জানা গিয়েছে, মুইজ্জু সরকারের সাংবিধানিক বৈধতা নিশ্চিত করতে এদিন ভোটের আয়োজন করা হয়।

[আরও পড়ুন: যুদ্ধের মাঝেই অস্ত্র কেনার ৪ কোটি টাকা ‘চুরি’! মাথায় হাত জেলেনস্কি প্রশাসনের]

কিন্তু ভোট শুরু হতেই কার্যত রণক্ষেত্র হয়ে ওঠে মালদ্বীপের সংসদ। একে অপরকে ধাক্কা দেওয়া থেকে শুরু করে মারধর- কোনও কিছু করতেই বাকি রাখেননি এমপিরা। একটি ভিডিওতে দেখা যাচ্ছে, এক এমপি মাটিতে পড়ে রয়েছেন আর তাঁর পা ধরে টেনে নিয়ে যাচ্ছেন অন্যজন। কোনও ভিডিওতে ধরা পড়েছে দুই এমপির একে অপরের চুল ধরে টানার দৃশ্য। সবচেয়ে বেশি ছড়িয়েছে মালদ্বীপের স্পিকারের ভিডিও। দেখা যাচ্ছে নিজের আসনে বসে রয়েছেন মালদ্বীপের স্পিকার। আর তাঁর কানের কাছে তারস্বরে ভেঁপু বাজিয়ে চলেছেন এক এমপি। কোনওমতে কান চেপে ধরলেও রেহাই নেই। তবে সূত্রের খবর, সংসদ ভবনে গণ্ডগোল পাকিয়েছেন শাসক দলের এমপিরাই।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রী হতে মরিয়া, ‘চিরশত্রু’ ভারতের দিকে বন্ধুত্বের হাত বাড়াচ্ছেন নওয়াজ শরিফ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement