shono
Advertisement

‘আমার মেয়ে তার স্বামীকে প্রধানমন্ত্রী বানিয়েছে’, গর্বিত ঋষি সুনাকের শাশুড়ি সুধা মূর্তি

মাত্র ৭ বছরের মধ্যে দেশের প্রধানমন্ত্রী পদে বসেন সুনাক।
Posted: 11:12 AM Apr 28, 2023Updated: 11:12 AM Apr 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিটেনের প্রধানমন্ত্রী পদে বসেছেন ঋষি সুনাক। কিন্তু তার সমস্ত কৃতিত্বই সুনাকের (Rishi Sunak) স্ত্রী অক্ষতা মূর্তির- এমনটাই দাবি করলেন সুধা মূর্তি। ইনফোসিস প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির স্ত্রী সুধার দাবি, অক্ষতার সাহায্য না থাকলে রাজনীতির ময়দানে এত দ্রুত উন্নতি করতে পারতেন না সুনাক। প্রসঙ্গত, সক্রিয় রাজনীতিতে যোগ দেওয়ার মাত্র ৭ বছরের মধ্যে দেশের প্রধানমন্ত্রী পদে বসেছেন সুনাক।

Advertisement

একটি অনুষ্ঠানে গিয়ে সুনাকের প্রধানমন্ত্রিত্ব নিয়ে মুখ খোলেন সুধা (Sudha Murthy)। তাঁর বক্তৃতার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। সেখানে সুধা বলেছেন, “আমার স্বামীকে সফল ব্যবসায়ী বানিয়েছি। আর আমার মেয়ে তার স্বামীকে ব্রিটেনের প্রধানমন্ত্রী বানিয়েছে। আসলে স্বামীর সাফল্যের নেপথ্যে সবচেয়ে বেশি কৃতিত্ব থাকে তাঁর স্ত্রীরই।”

[আরও পড়ুন: ‘বেআইনি’ চার্চ ভাঙার পরই মণিপুরে দাঙ্গা পরিস্থিতি! পুড়িয়ে দেওয়া হল মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানস্থল]

সুধা আরও বলেন, “একজন স্ত্রী তাঁর স্বামীকে অনেক বদলে দিতে পারেন। তবে আমি আমার স্বামীকে বদলাতে পারিনি। কিন্তু ঋষিকে অনেক পালটে দিয়েছে অক্ষতা (Akshata Murthy)। স্বাস্থ্যকর খাদ্যাভাস থেকে শুরু করে ধর্মপালনের মতো নানা বিষয়ে ঋষিকে অনেক সাহায্য করেছে। মূর্তি পরিবারের নিয়ম মেনে প্রতি বৃহস্পতিবার উপোস করে আমাদের জামাই।”

২০০৯ সালে ইনফোসিস প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির কন্যা অক্ষতার সঙ্গে বিয়ে হয় ঋষি সুনাকের। যদিও সেই সময়ে রাজনীতির সঙ্গে তাঁর কোনও যোগ ছিল না। ২০১০ সালে ব্রিটেনে কনজারভেটিভ পার্টিতে যোগ দেন। মাত্র ৪ বছরের মধ্যেই রিচমন্ড কেন্দ্র থেকে নির্বাচিত হন। তারপর থেকেই ব্রিটিশ রাজনীতিতে তাঁর দ্রুত উত্থান। ২০১৯ সালে দেশের অর্থমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয় ভারতীয় বংশোদ্ভূত রাজনীতিককে। দীর্ঘ ডামাডোলের পর অবশেষে ২০২২ সালের ডিসেম্বর মাসে ব্রিটিশ প্রধানমন্ত্রী হন সুনাক। আধুনিক ব্রিটেনের ইতিহাসে কনিষ্ঠতম প্রধানমন্ত্রী তিনিই। যদিও তাঁর স্ত্রীর আর্থিক লেনদেন নিয়ে একাধিকবার প্রশ্নের মুখে পড়তে হয়েছে সুনাককে। 

[আরও পড়ুন: ‘চেঁচাননি কেন?’, ভরা আদালতে ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা লেখিকাকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement