shono
Advertisement

‘বাইডেন ও ট্রাম্প খিটখিটে বুড়ো’, দুই মার্কিন রাষ্ট্রনেতার বয়স নিয়ে খোঁচা নিকি হ্যালির

নির্বাচনী প্রচারে দুই নেতার বয়সকে হাতিয়ার করেছেন নিকি।
Posted: 04:09 PM Feb 01, 2024Updated: 05:06 PM Feb 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্প ‘খিটখিটে বুড়ো’। প্রবীণ দুই নেতার বয়স নিয়ে এইরকমই বেনজির আক্রমণ করলেন ভারতীয় বংশোদ্ভূত রিপাবলিকান নেত্রী নিকি হ্যালি। শুধু তাই নয় দুই নেতাকে কটাক্ষ করে নানা রাজনৈতিক বিজ্ঞাপনও সোশাল মিডিয়ায় পোস্ট করেছেন রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী। 

Advertisement

নিউ ইয়র্ক টাইমস সূত্রে খবর, এক নির্বাচনী প্রচারে রিপাবলিকান নেত্রী নিকি হ্যালি বলেন, “দুই বন্ধু যাঁরা ৮০ বছরে প্রেসিডেন্ট হতে চলেছেন। আমরা কি তাঁদের সঙ্গে এই নির্বাচন চাই?” এর আগেও তাঁকে একবার বলতে শোনা গিয়েছিল, “আমাদের চারপাশে অনেক বয়স্করা রয়েছেন। যেমন জো বাইডেন। আমি শুধু বলতে চাইলাম ওনার বয়স হয়েছে।” এর পর গতকাল এক্স হ্যান্ডেলে নিকি দুই নেতাকে কটাক্ষ করে একটি বিজ্ঞাপন পোস্ট করেন। যেখানে দেখা গিয়েছে, একটি কৌতুক সিনেমা ‘গ্রাম্পি ওল্ড ম্যান’-এর পোস্টারে দুই নায়কের বদলে ট্রাম্প ও বাইডেনের ছবি। ক্যাপশনে লেখা, ‘এই রিম্যাচ কেউ চায় না।’

বলে রাখা ভালো, আসন্ন নির্বাচনে ডেমোক্রেটিক নেতা জো বাইডেন ও রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী হলেন ৫২ বছরের নিকি হ্যালি। নির্বাচনী প্রচারে দুই নেতার বয়সকে হাতিয়ার করেছেন তিনি। এই মুহূর্তে রিপাবলিকানদের প্রতিযোগিতায় ট্রাম্পের থেকে পিছিয়ে রয়েছেন নিকি। নিউ হ্যাম্পশায়ার ও আইওয়া আসনে জয় পেয়েছেন ট্রাম্প। তাই জনগণের সামনে নিজের ভাবমূর্তি তুলে ধরার মরিয়া চেষ্টা করছেন নিকি। চাইছেন নিজেকে নতুন প্রজন্মের নেতা প্রমাণ করতে। এই জন্য দুজনের বয়স উল্লেখ করে সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করছেন বলে মত বিশ্লেষকদের।  

উল্লেখ্য, দুবার দক্ষিণ ক্যারোলিনার গভর্নরের দায়িত্ব সামলেছেন নিকি। ছিলেন রাষ্ট্রসংঘের প্রাক্তন মার্কিন অ্যাম্বাসাডরও। বরাবরই ট্রাম্পের কড়া সমালোচক তিনি। ট্রাম্পের সঙ্গে মতপার্থক্যের কারণেই ২০১৮ সালে আচমকা ইস্তফা দিয়ে দিয়েছিলেন নিকি। আগামী মাসেই দক্ষিণ ক্যারোলিনায় আরেকটি নির্বাচন হওয়ার কথা রয়েছে। যেখানে জয় নিয়ে আশাবাদী নিকি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement