shono
Advertisement

তালিবানভূমে সার্জিক্যাল স্ট্রাইক পাকিস্তানের! আফগানিস্তানে মৃত ৮

Published By: Anwesha AdhikaryPosted: 01:45 PM Mar 18, 2024Updated: 01:46 PM Mar 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক সেনার উপর হামলার পরই আফগানিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালাল পাকিস্তান। সোমবার ভোরবেলা আফগানিস্তানের সীমান্ত এলাকায় এলোপাথাড়ি বোমাবর্ষণ করেছে পাক সেনা। এই হামলায় অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। তালিবান প্রশাসন জানিয়েছে, মৃতরা সকলেই মহিলা ও শিশু।

Advertisement

কেন আফগানিস্তান সীমান্তে হামলা করল পাক সেনা? প্রসঙ্গত, শনিবার পাকিস্তানে (Pakistan) আত্মঘাতী হামলায় প্রাণ হারান অন্তত ৭ পাক সেনা জওয়ান। বিস্ফোরক বোঝাই ট্রাক নিয়ে হামলা চালায় এক জঙ্গি। বোমা বিস্ফোরণের পাশাপাশি গুলিও চালানো হয় বলে জানা গিয়েছে। খাইবার পাখতুনখোয়ার উত্তর ওয়াজিরিস্তানে এই হামলা হয়। তার পরেই জঙ্গিদের কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন পাক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি। সেনা জওয়ানদের শেষকৃত্যে যোগ দিয়ে তিনি সাফ জানান, এই হামলার পালটা দেবে পাকিস্তান।

[আরও পড়ুন: পঞ্চমবার প্রেসিডেন্ট হয়েই তৃতীয় বিশ্বযুদ্ধের হুঁশিয়ারি! ‘সবই সম্ভব’, বলছেন পুতিন]

তার পরেই আফগানিস্তান (Afghanistan) সীমান্তে লাগাতার বোমাবর্ষণ শুরু করে পাক সেনা। তালিবান প্রশাসন সূত্রে খবর, বেছে বেছে সাধারণ মানুষের বাড়ি লক্ষ্য করে পাক সেনা লাগাতার বোমা ফেলেছে। তালিবান মুখপাত্র জাবিউল্লা মুজাহিদ একটি বিবৃতি প্রকাশ করে জানান, সীমান্তের কাছে খোস্ত ও পক্তিকা প্রদেশে বোমাবর্ষণ করেছে পাক সেনা। স্থানীয় সময় রাত তিনটে নাগাদ হামলা হয়। আপাতত আটজনের মৃত্যুর খবর মিলেছে ওই এলাকা থেকে। মৃতরা সকলেই মহিলা ও শিশু। পাক হামলার কড়া নিন্দা করা হয়েছে তালিবানের বিবৃতিতে।

প্রসঙ্গত, আফগান সীমান্তে সন্ত্রাসবাদীদের দাপট বারবার সমস্যার মধ্যে ফেলেছে পাকিস্তানকে। ২০২১ সালে আফগানিস্তানে তালিবান অভ্যুত্থানের পর থেকেই বারবার পাক সীমান্তে হামলা চালিয়েছে তালিবান জঙ্গিরা। এমনকি পাকিস্তানের সাধারণ নির্বাচনের সময়েও রক্তাক্ত হয়েছিল সীমান্ত এলাকাগুলো। যদিও সন্ত্রাস ছড়ানোর অভিযোগ বারবার অস্বীকার করেছে তালিবান প্রশাসন।

[আরও পড়ুন: ঝুলিতে ৮৭.৮% ভোট, রেকর্ড গড়ে টানা পঞ্চমবার রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement