shono
Advertisement

বিরাট স্বস্তি ইমরানের, তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা খারিজ পাকিস্তানের হাই কোর্টে

গুঞ্জন, শনিবারই আদালতে হাজিরা দিতে পারেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী।
Posted: 07:41 PM Mar 17, 2023Updated: 07:58 PM Mar 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইমরানের গ্রেপ্তারিকে কেন্দ্র করে পাকিস্তানে (Pakistan) রুদ্ধশ্বাস নাটক চলছে গত কয়েকদিন ধরে। অবশেষে স্বস্তি প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর। শুক্রবার তাঁর গ্রেপ্তারি পরোয়ানা খারিজ করে দিল পাকিস্তানের আদালত। তোশাখানা মামলায় জামিন অযোগ্য মামলা হয়েছিল ইমরানের বিরুদ্ধে। অবশেষে সেই মামলায় স্বস্তি পেলেন বর্ষীয়ান নেতা। ইসলামাবাদ হাই কোর্টে এই স্বস্তি পাওয়ার পরে শনিবারই ইমরানের আদালতে হাজিরা দেওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

Advertisement

সম্প্রতি লাহোরের জামান পার্কে ইমরান খানের (Imran Khan) বাড়ি কার্যত যুদ্ধক্ষেত্রে পরিণত হতে দেখা গিয়েছিল। গত মঙ্গলবার রাতে তাঁর বাড়ির কাছে পৌঁছে যায় পুলিশ। কিন্তু পুলিশকে বাধা দিতে হাজির হন তাঁর সমর্থকরা। ইট, পাথরের বৃষ্টি হতে থাকে পুলিশের উপরে। পুলিশও পালটা ছুঁড়তে থাকে কাঁদানে গ্যাস ও জলকামান। সব মিলিয়ে পরিস্থিতি রীতিমতো অগ্নিগর্ভ হয়ে ওঠে। শেষ পর্যন্ত ২৪ ঘণ্টার উত্তেজনা শেষে পিছু হটে পাক পুলিশ। এরপরই লাহোর হাই কোর্ট নির্দেশ দেয় বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত ইমরানকে গ্রেপ্তার করতে অভিযান চালানো যাবে না। পরে সেই মেয়াদ আরও বাড়ানো হয়। এবার খারিজই হয়ে গেল ওই পরোয়ানা। আদালত নতুন কোনও নির্দেশ না দেওয়া পর্যন্ত পুলিশ কোনও পদক্ষেপ করতে পারবে না ইমরানের বিরুদ্ধে। 

[আরও পড়ুন: ইজরায়েলে অব্যাহত করোনার দাপট, উদ্বেগ বাড়াচ্ছে ভাইরাসের দুই নয়া প্রজাতি]

এদিকে শোনা যাচ্ছে পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল সইদ আসিম মুনির ইমরানের গ্রেপ্তারির পদক্ষেপকে সমর্থন করেছিলেন তাঁর রাজনৈতিক কেরিয়ারকে একেবারে শেষ করে দিতে। এক পাক সংবাদমাধ্যম এমনই দাবি করেছে। ইমরানের সঙ্গে মুনিরের বৈরিতার কথা সর্বজনবিদিত। আগেই তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্রের বীজ বোনার অভিযোগ করে মুনিরকে কাঠগড়ায় তুলেছিলেন ইমরান। এবার সেই অভিযোগই যেন স্পষ্ট হয়ে উঠল।

[আরও পড়ুন: বাবার মুখোমুখি হতে হবে না সুকন্যাকে! অনুব্রতকন্যাকে বসানো হতে পারে মণীশের সামনে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement