shono
Advertisement

ইমরানের বাসভবন আগ্নেয়াস্ত্রের ভাণ্ডার! উদ্ধার রাইফেল-বুলেট-পেট্রল বোমা, দাবি পাক পুলিশের

গ্রেপ্তার করা হয়েছে ৬১ জন পিটিআই কর্মীকে।
Posted: 09:33 PM Mar 18, 2023Updated: 09:36 PM Mar 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের (Pakistan) প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের (Imran Khan) বাসভবন থেকে রাইফেল, বুলেট, পেট্রল বোমা উদ্ধারের দাবি করল পুলিশ। এদিন তোষাখানা মামলায় আদালতে হাজিরা দিতে বের হয়েছিলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (PTI) দলের প্রধান ইমরান। এর পরেই লাহোরে তাঁর বাসভবনে অভিযান চালায় বিশাল পুলিশ বাহিনী। পাঁচিল ভেঙে ভিতরে ঢোকে তাঁরা। গ্রেপ্তার করা হয় ৬১ জন পাকিস্তান পিটিআই কর্মীকে।

Advertisement

এদিন পাক পাঞ্জাব প্রদেশের ১০ হাজার পুলিশকর্মী ইমারনের বাড়ি ঘিরে ফেলে। এরপরেই বুলডোজারের ব্যবহারে বাসভবনের পাঁচিল ভেঙে ফেলা হয়। এই সময় পিটিআই সমর্থকদের সঙ্গে সংঘর্ষ বাঁধে পুলিশের। কয়েকটি ভিডিও ফুটেজে দেখা গিয়েছে সেই দৃশ্য। পুলিশকে লাঠিচার্জ করতেও দেখা যায়। পরে পুলিশ জানায়, এদিন দুপুর ১২টা নাগাদ অভিযান চালায় বাহিনী। আইনভঙ্গের অভিযোগে ৬১ জন পিটিআই সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে। ইমরানের বাসভবন থেকে উদ্ধার হয়েছে কালাশনিকভ-সহ ২০টি রাইফেল, কার্তুজ এবং বেশ কিছু পেট্রল বোমা।

[আরও পড়ুন: দুর্নীতি করে থাকলে কাউকে রেয়াত করা হবে না, আদানি ইস্যুতে মুখ খুললেন অমিত শাহ]

শনিবার সকালে ইমরান পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের উদ্দেশে রওনা হওয়ার পরেই তাঁর বাড়িতে ঢুকে পড়ে পুলিশ। বাড়ির চত্বরেই দলীয় কর্মীদের শিবির তৈরি হয়েছিল। সেই শিবির উচ্ছেদ করাই ছিল পুলিশের লক্ষ্য। সেই মতো ব্যবস্থা নিতে দেখা যায় বিরাট পুলিশ বাহিনীকে। বাড়ির পাঁচাল ভেঙে ঢোকার আগে পুলিশ ঘোষণা করে, “১৪৪ ধারা জারি রয়েছে। এই আবহে আপনারা জমায়েত করবেন না।” এরপরেও দলীয় সমর্থকরা না সরলে সংঘর্ষ বাধে। 

[আরও পড়ুন: রাহুলের পাশে দাঁড়ানোয় মহুয়া মৈত্রকে ‘নগরবধূ’ বলে আক্রমণ, বিতর্কে বিজেপি সাংসদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement