shono
Advertisement

‘জঙ্গি’ সমর্থকদের বিরুদ্ধে ব্যবস্থা নিন, ইমরানকে কড়া বার্তা পাক প্রেসিডেন্টের

শুক্রবারেই ইমরানের বাড়িতে তল্লাশি চালাতে পারে পুলিশ।
Posted: 09:09 AM May 19, 2023Updated: 09:59 AM May 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের দলীয় সমর্থকদের নিন্দা করে কড়া ব্যবস্থা নিতে হবে ইমরান খানকে (Imran Khan), এমনই বার্তা দিলেন পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি। গত ৯ মে আদালত থেকে ইমরানের গ্রেপ্তারির পর দেশজুড়ে বিক্ষোভ শুরু করেন পিটিআই সমর্থকরা। সেনার প্রধান দপ্তর থেকে শুরু করে নানা জায়গায় পিটিআই সমর্থকদের রোষের মুখে পড়ে পাক (Pakistan) সেনার নানা দপ্তর। সেই ঘটনার জেরেই দলীয় কর্মীদের নিন্দা করতে হবে ইমরানকে, দাবি আলভির। অন্যদিকে শোনা গিয়েছে, শুক্রবারেই ইমরানের বাড়িতে তল্লাশি চালাতে পারে লাহোর পুলিশ। 

Advertisement

বৃহস্পতিবার একটি সাক্ষাৎকার দেন পাক প্রেসিডেন্ট। সেখানেই তিনি বলেন, “সেনার দপ্তর, সরকারি সম্পত্তির উপর আক্রমণের শুধু নিন্দা করলেই চলবে না। অপরাধীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপও করতে হবে। এহেন অশোভন ঘটনা যাতে আগামী দিনে না ঘটে, সেটাও নিশ্চিত করতে হবে।” বক্তব্যের সময়ে ইমরানের নাম না করলেও পাক প্রেসিডেন্ট যে প্রাক্তন প্রধানমন্ত্রীকেই নিশানা করছেন, তা স্পষ্ট। ৯মের ঘটনার পরে ইমরানের দলকে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের তকমা দেওয়ার দাবি করেছিল পাক সরকার। 

[আরও পড়ুন: পালিয়েও প্রাণরক্ষা হল না, কটকের হাসপাতালে মৃত এগরা বিস্ফোরণের মূল অভিযুক্ত ভানু বাগ]

গত ৯ মের ঘটনায় নিরপেক্ষ তদন্তেরও দাবি তুলেছেন পাক প্রেসিডেন্ট। ইতিমধ্যেই পিটিআই সমর্থকদেরকে সামরিক আইন অনুযায়ী বিচারের ডাক দিয়েছে সরকারপন্থীরা। তবে সেই পথে হাঁটতে চাইছেন না আলভি। সাক্ষাৎকারে তিনি বলেন, “দেশব্যাপী হিংসার নিরপেক্ষ তদন্ত হওয়া উচিত। তবে অভিযুক্তদের মানবাধিকারের কথাও মাথায় রেখে বিচার প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।” প্রসঙ্গত, পাকিস্তানের মানবাধিকার পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে বলে জানিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র।

তবে ইমরানের গ্রেপ্তারির পর দেশজুড়ে পিটিআই সমর্থকরা যেভাবে বিক্ষোভ শুরু করেছিলেন, তার নিন্দা করেছেন ইমরান-সহ দলীয় নেতৃত্ব। তবে পাক সরকার অভিযোগ করে, ওই দিনের ঘটনায় মূল অভিযুক্তদের নিজের বাড়িতে আশ্রয় দিয়েছেন ইমরান। এমনকি অভিযুক্তদের পুলিশের হাতে তুলে দিতে ইমরানকে সময়সীমাও বেঁধে দেয় সরকার। যদিও সেই দাবি একেবারে উড়িয়ে দেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: আজিমগঞ্জ-কাটোয়া শাখায় ট্রেনের ভাড়া কমানোর দাবি, রেলমন্ত্রীকে চিঠি মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement