shono
Advertisement

‘দেউলিয়া’পাকিস্তান, তুরস্কের ভূমিকম্পে সাহায্যের নামে তাদেরই পাঠানো ত্রাণ ফেরাল ইসলামাবাদ

বিষয়টা জানাজানি হতেই অস্বস্তিতে ইসলামাবাদ।
Posted: 09:52 AM Feb 19, 2023Updated: 09:52 AM Feb 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান আছে পাকিস্তানেই (Pakistan)। তুরস্কের (Turkey) ভয়াবহ ভূমিকম্পে (Earthquake) মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৬ হাজার। যাঁরা প্রাণে বেঁচেছেন সেই গৃহহারা মানুষরা শৈত্য প্রবাহ ও খিদের জ্বালায় অত্যন্ত সংকটে রয়েছেন। এই অবস্থায় পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ তুরস্কে গিয়ে ত্রাণ পাঠানোর প্রতিশ্রুতি দিয়েছেনন। সেইমতো সাহায্য পাঠানোও হয়েছে। কিন্তু দেখা গিয়েছে, ত্রাণ হিসেবে পাকিস্তান সেই প্যাকেটগুলি পাঠিয়েছে যা গতবার বন্যায় বিধ্বস্ত পাকিস্তানের পাশে দাঁড়াতে তুরস্কই পাঠিয়েছিল! বিষয়টা জানাজানি হতেই অস্বস্তিতে ইসলামাবাদ।

Advertisement

ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে একটি ভিডিও। সেই ভিডিওয় কথা বলতে দেখা যাচ্ছে সিনিয়র পাক সাংবাদিক শাহিদ মাসুদকে। ভিডিওটি একটি টিভি অনুষ্ঠানের। সেখানে শাহিদ জানিয়েছেন, সিন্ধ থেকে তুরস্কে যা পাঠানো হয়েছে, সেগুলির গায়ে সিন্ধ প্রশাসন ও পাক সরকারের লেবেল সাঁটা থাকলেও খোলার পর সকলেই চমকে গিয়েছেন। কেননা ভিতরে সেই প্যাকেটগুলিই রয়েছে যেগুলি তুরস্ক সরকার পাকিস্তানের বন্যার পরে পাঠিয়েছিল।

[আরও পড়ুন: ‘মোদির দাসত্ব করছে নির্বাচন কমিশন, চোরেদের উচিত শিক্ষা দেব’, শিব সেনা ‘খুইয়ে’ তোপ উদ্ধবের]

অত্যন্ত হতাশ ভঙ্গিতে শাহিদকে বলতে শোনা যাচ্ছে, ”যা ওরা বন্যার পরে পাঠিয়েছিল সেটাই নতুন করে প্যাকেটে ভরে পাঠিয়ে দেওয়া হয়েছে ত্রাণ হিসেবে।” যা শুনে অনুষ্ঠানের সঞ্চালিকা কার্যতই কথা হারিয়ে ফেলেন। কয়েক সেকেন্ড চুপ করে থাকার পরে তিনি অস্ফুটে বলে ওঠেন, ”কী লজ্জার কথা!” ভাইরাল হয়ে গিয়েছে এই ভিডিও। আর সেই সঙ্গে তৈরি হয়েছে বিতর্কও।

গত বৃহস্পতিবার তুরস্কের রাজধানি আঙ্কোরায় গিয়েছিলেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। সেই সময়ই তিনি তুরস্কের প্রেসিডেন্ট এর্দোগানকে সাহায্যের প্রতিশ্রুতি দেন। এবার সেই ত্রাণ নিয়েই তৈরি হল বিতর্ক। এই মুহূর্তে পাকিস্তানের আর্থিক অবস্থা ভয়ংকর। কার্যতই ‘দেউলিয়া’ হওয়ার উপক্রম। সেই অবস্থায় এবার ত্রাণ পাঠাতে গিয়ে এই কাণ্ড গড়ল তারা।

[আরও পড়ুন: খেতে খেতেই মৃত্যু! মেঝেতে লুটিয়ে নিথর টোলপ্লাজা কর্মী, প্রকাশ্যে মর্মান্তিক ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement