shono
Advertisement

বিমান অপহরণ করে আকাশে চক্কর, ওয়ালমার্ট ওড়ানোর হুমকি! ৯/১১-র ভীতি ফিরল আমেরিকায়

বিমানটি অপহরণ করে এক যুবক হুমকি দিচ্ছিল বলে প্রাথমিক অনুমান পুলিশের।
Posted: 09:37 PM Sep 03, 2022Updated: 09:48 PM Sep 03, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ৯/১১-র (9/11)আতঙ্ক ফিরল মার্কিন মুলুকে (US)। ভয়ে কাঁপছেন নাগরিকরা। বড় হামলা ঠেকাতে অতি তৎপর পুলিশ। এক দশক আগে ঘটে যাওয়া ভয়াবহ জঙ্গি হামলার পুনরাবৃত্তি রুখতে মরিয়া প্রশাসন। কিন্তু কী এমন ঘটল, যাতে এত বড় নাশকতার ভয়ে থরহরিকম্প তাঁরা? মার্কিন পুলিশ সূত্রে খবর, মিসিসিপির (Mississippi) আকাশে দীর্ঘক্ষণ ধরে চক্কর কেটেছে বিমান। ওয়ালমার্টের (Walmart) মতো বড় শপিং মল উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। আর তা থেকেই আশঙ্কা, ২০০৯ সালের সেপ্টেম্বরের মতো বিমান নিয়ে টুইন টাওয়ার ধ্বংসের অ্যাকশন রিপ্লে হবে না তো?

Advertisement

মিসিসিপি পুলিশের কাছে শনিবার ভোরে একটি হুমকি বার্তা আসে। তাতে জানানো হয়, ওয়ালমার্ট স্টোরের উপর একটি বিমান ভেঙে পড়তে পারে। ঘড়িতে তখন ভোর ৫টা। তড়িঘড়ি পুলিশ সতর্ক হয়ে ওঠে। সোশ্যাল মিডিয়ায় (Social Media) পোস্ট করে সতর্কবার্তা ছড়িয়ে দেওয়া হয়। কাছাকাছি যত শপিং মল কিংবা স্টোর আছে, সেগুলি ফাঁকা করে দেওয়া হয়। পরিস্থিতির দিকে কড়া নজর রাখা হয়। ঘুম ভেঙে সোশ্যাল মিডিয়ার পাতায় চোখ রেখেই ত্রস্ত হয়ে ওঠেন সাধারণ নাগরিকরা।

[আরও পড়ুন: কৃষ্ণের নামে আশ্রমের অন্দরে মধুচক্র! মহিলাদের যৌন নির্যাতনের অভিযোগ, সাধুকে গণধোলাই

হুমকি বার্তার সূত্র ধরে পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা সরাসরি বিমানের পাইলটের সন্ধান পেতে চান। বিমানটির গতিবিধি প্রতি মুহূর্তে ট্র্যাক করতে থাকেন দুঁদে গোয়েন্দারা। পুলিশের প্রাথমিক অনুমান, এক যুবক বিচক্রাফ্ট কিং এয়ার C90 A বিমানটি ছিনিয়ে নিয়েছে টুপেলো বিমানবন্দর থেকে। ছোট্ট বিমানটি নিয়েই সে ওয়ালমার্টে হামলা চালানোর হুমকি দিচ্ছে। বিমান নিয়ে সে প্রায় ঘণ্টা তিনেক ধরে আকাশে চক্কর কাটে। পরে ওয়ালমার্ট থেকে বিমানের গতিপথ অন্য দিকে ঘুরিয়ে ব্লু স্প্রিংসে টয়োটা কারখানার দিকে চলে যায়।

[আরও পড়ুন: বিলকিস বিতর্কের জের! মৃত্যু পর্যন্ত জেলেই থাকতে হবে ধর্ষকদের, প্রস্তাব মধ্যপ্রদেশে]

এহেন পরিস্থিতিতে সাতসকালেই পুলিশ জনতার উদ্দেশে বার্তা দিয়ে জানিয়েছিল, কেউ যেন বাড়ি থেকে না বেরন। ‘অল ক্লিয়ার’ না হওয়া পর্যন্ত টানান উত্তেজনা। বুকে ভয়, এই বুঝি বিমান ভেঙে পড়ল! গভর্নর টেট রিভ নিজে টুইটে জানান, ”সকলে সতর্ক থাকুন, অযথা ভয় পাবেন না। পুলিশ সবরকম ব্যবস্থা নিয়েছে। পুলিশের সঙ্গে যোগাযোগ রাখুন, কাজে সাহায্য করুন।” 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement