shono
Advertisement

‘মার্কিন রাজনীতি কতটা পচেছে ট্রাম্পের অবস্থা দেখলেই বোঝা যায়’, আমেরিকাকে তোপ পুতিনের

'এরা অন্যের গণতন্ত্রের ভুল ধরে!' খোঁচা রুশ প্রেসিডেন্টের।
Posted: 09:04 PM Sep 12, 2023Updated: 09:04 PM Sep 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন রাজনীতি কতটা পচে গিয়েছে, তা ট্রাম্পের পরিস্থিতি দেখলেই বোঝা যায়। আমেরিকাকে আক্রমণ করতে গিয়ে এমনই কটাক্ষ করলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তাঁর মতে ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) বিষয়টি ‘রাজনৈতিক কারণে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীর নিপীড়নে’র পরিষ্কার উদাহরণ। রাশিয়ার ভ্লাদিয়াভোস্তকে ইস্টার্ন ইকোনমিক ফোরামের এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এভাবেই তোপ দাগতে দেখা গেল পুতিনকে।

Advertisement

ঠিক কী বলেছেন পুতিন? তাঁকে বলতে শোনা গিয়েছে, ”ট্রাম্পের বিচারের ক্ষেত্রে আমেরিকায় যা হচ্ছে তা আজকের হিসেবে ভালোই হচ্ছে। কেননা তা বুঝিয়ে দিচ্ছে মার্কিন রাজনৈতিক পরিকাঠামোয় কতটা পচন ধরেছে। এরা অন্যের গণতন্ত্রের ভুল ধরে!” তাঁর আরও দাবি, ”ট্রাম্পের সঙ্গে যা হচ্ছে তা রাজনৈতিক কারণে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীর নিপীড়নের উদাহরণ। এটাই হচ্ছে। আর হচ্ছে সমগ্র আমেরিকা ও বিশ্বের সামনে।”

[আরও পড়ুন: কমল খুচরো মুদ্রাস্ফীতির হার, দাম কমবে নিত্যপণ্যের?]

প্রসঙ্গত, গত মার্চে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছিল পুতিনের বিরুদ্ধে। এরপর থেকে আর বিদেশ সফর করতে দেখা যায়নি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে (Vladimir Putin)। কিন্তু এবার তিনি চিনে যাচ্ছেন। আগামী অক্টোবরেই বেজিং সফরে যাওয়ার কথা তাঁর। তার আগেই আমেরিকার উদ্দেশে রীতিমতো আক্রমণাত্মক মেজাজে দেখা গেল তাঁকে।

[আরও পড়ুন: ‘জঙ্গিদের স্বর্গ’ হয়ে উঠেছে আফগানিস্তান, অচিরেই খণ্ড খণ্ড হতে পারে ‘কাবুলিওয়ালার দেশ’!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement