shono
Advertisement

‘পিঠে ছুরি মেরেছে, বদলা নেব’, রাশিয়ার বিদ্রোহী সেনাকে হুঁশিয়ারি পুতিনের

'সেনা অভ্যুত্থান' রাশিয়ায়!
Posted: 01:47 PM Jun 24, 2023Updated: 01:47 PM Jun 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউক্রেন যুদ্ধের মধ্যেই নয়া সমস্যার মুখে ভ্লাদিমির পুতিন। মস্কোর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন ভাড়াটে ওয়াগনার বাহিনীর প্রধান ইয়েভগেনি প্রিগোজিন। ইতিমধ্যেই সেই বাহিনী রুশ সীমানা অতিক্রম করে ঢুকে পড়েছে মস্কোয়। এই পরিস্থিতিতে এবার পালটা হুঁশিয়ারি দিলেন পুতিন (Vladimir Putin)। জানালেন, ”যা ঘটেছে তা আসলে পিঠে ছুরি মারা। আর এর জন্য ওদের শাস্তি পেতেই হবে। এই বিদ্রোহী সেনাকে আমরা ভয়ংকর জবাব দেব।”

Advertisement

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, শনিবার মস্কোর (Mosco) বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন ভাড়াটে ওয়াগনার বাহিনীর (Wagner fighters) প্রধান ইয়েভগেনি প্রিগোজিন। রুশ প্রতিরক্ষা মন্ত্রক ও সেনাকর্তাদের হুমকি দিয়ে তিনি বলেন, “দেশের বর্তমান সেনা কর্তাদের গদিচ্যুত না করা পর্যন্ত আমরা থামব না। আমাদের পথে যে আসবে ধ্বংস হয়ে যাবে।” এক অডিও বার্তায় তিনি জানান, ইতিমধ্যে দক্ষিণ রাশিয়ার রুস্তভে ওয়াগনার ঢুকে পড়েছে। মস্কোর দিকে এগিয়ে যাবে তারা।

[আরও পড়ুন: ইউক্রেন যুদ্ধের মাঝেই রাশিয়া দখলের হুঙ্কার ‘পুতিনের রাঁধুনি’র! কে এই প্রিগোজিন?]

পুতিন এই বিষয়ে বক্তব্য রাখতে গিয়ে বলেন, ”আমরা আজ অভ্যন্তরীণ বিদ্রোহের মুখে পড়েছি। রাশিয়ায় আমাদের সমস্ত সেনাবাহিনীকে এককাট্টা থাকতে হবে। যারা এটা ভঙ্গ করার চেষ্টা করবে তাদের শাস্তি পেতেই হবে। দেশের আইন ও জনতার কাছে তাদের উত্তর দিতে হবে।” তাঁর কথায়, ”যা ঘটেছে তা আসলে পিঠে ছুরি মারা। আর এর জন্য ওদের শাস্তি পেতেই হবে।”

[আরও পড়ুন: আমেরিকা সফর শেষে ‘পিরামিডের দেশে’ পাড়ি মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement