shono
Advertisement
Moscow

রাশিয়াকে প্রত্যাঘাত ইউক্রেনের! কিয়েভের ১৫৮ ড্রোন ধ্বংসের দাবি মস্কোর

হামলার জেরে রাশিয়ার বিদ্যুৎকেন্দ্রে ও তৈল শোধনাগারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে খবর।
Published By: Amit Kumar DasPosted: 01:00 PM Sep 02, 2024Updated: 01:03 PM Sep 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারের পালটা মার। কিয়েভে মিসাইল হামলার পালটা এবার পুতিনের দেশে ড্রোন হামলা ইউক্রেনের! রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রকের দাবি, শনিবার শেষ রাতের দিকে রাশিয়ার মস্কো-সহ একাধিক শহর লক্ষ্য করে ড্রোন হামলা চালায় ইউক্রেন। যদিও রাশিয়ার নিরাপত্তাবাহিনীর দাবি, সেই হামলা প্রতিহত করেছে তারা। ইউক্রেনের ১৫৮টি ড্রোন ধ্বংস করে দেওয়া হয়েছে।

Advertisement

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সূত্রের খবর, মস্কো-সহ রাশিয়ার অন্তত ১৫টি জায়গা লক্ষ্য করে এই হামলা চালানো হয়। এই হামলার জেরে মস্কোর একটি তেল শোধনাগারে আগুন লাগে বলে জানাব যাচ্ছে। পাশাপাশি মস্কো থেকে ১২০ কিলোমিটার দূরে ভার অঞ্চলের কোনাকোভো বিদ্যুৎকেন্দ্রের কাছে বিস্ফোরণের বিকট শব্দ শোনা। সেখানেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে খবর। মস্কো অঞ্চলের কাশিরা বিদ্যুৎকেন্দ্রেও ড্রোন হামলা হয়েছে বলে খবর। যদিও এই হামলা প্রসঙ্গে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেনি ইউক্রেন। তবে সেই ঘটনার পর রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রকের দাবি, শনিবার রাতে ইউক্রেনের তরফে ড্রোন হামলা চালানো হয়েছিল। যদিও সেই হামলায় তেমন কোনও ক্ষয়ক্ষতি হয়নি। দেশের প্রতিরক্ষা বিভাগ ইউক্রেনের ১৫০টি ড্রোন ধ্বংস করেছে।

[আরও পড়ুন: অসমে তৃণমূল ছাড়লেন রিপুন-সহ একঝাঁক নেতা, প্রশ্ন তুললেন দলের গ্রহণযোগ্যতা নিয়ে]

গত ২৬ আগস্ট সোমবার ইউক্রেনের বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র-সহ একাধিক গুরুত্বপূর্ণ জায়গা লক্ষ্য করে মিসাইল ও ড্রোন হামলা চালানোর অভিযোগ উঠেছিল রাশিয়ার বিরুদ্ধে। অভিযোগ ওঠে এই হামলায় ইরানের তৈরি ‘শহিদ ড্রোন’ ব্যবহার করে রাশিয়া। প্রায় ২৫০০ কিলোমিটার দূর পর্যন্ত হামলা চালাতে সক্ষম এই ড্রোন। অভিযোগ, মূলত ইউক্রেনের শক্তি উৎপাদন কেন্দ্রগুলিকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়। ইউক্রেনের দাবি, রাশিয়ার প্রায় ১৫টি ড্রোন ও ১৫টি মিসাইলকে ধ্বংস করেছে তারা। এই ধরনের হামলা রুখতে আমেরিকা-সহ বন্ধু ইউরোপিয় দেশগুলির সাহায্য চান জেলেনস্কি। এবার রাশিয়ার মাটিতে পালটা হামলা চালাল ইউক্রেন।

[আরও পড়ুন: জামিনে মুক্ত গণধর্ষণে অভিযুক্ত, খোদ মোদির কেন্দ্রে ফুল-মালায় বরণ ২ বিজেপি নেতাকে!]

উল্লেখ্য, গত ২ বছর ধরে বিরামহীন যুদ্ধ চলছে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে। হামলা ও পালটা হামলায় হাজার হাজার মানুষের মৃত্যু হয়েছে দুই দেশে। চলতি বছরের শুরুতে রাশিয়ার হামলা রুখতে রাশিয়ার মাটিতেই জোরাল হামলার নীতি নিয়েছে ইউক্রেন। চলছে রাশিয়ার দখলে যাওয়া একাধিক অঞ্চল ফের নিজেদের দখলে আনার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কিয়েভে মিসাইল হামলার পালটা এবার পুতিনের দেশে ড্রোন হামলা ইউক্রেনের!
  • রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রকের দাবি, রাশিয়ার মস্কো-সহ একাধিক শহর লক্ষ্য করে ড্রোন হামলা চালায় ইউক্রেন।
  • ইউক্রেনের ১৫৮টি ড্রোন ধ্বংস করার দাবি রশিয়ার।
Advertisement