shono
Advertisement
Uttar Pradesh

মিরাটে তাসের ঘরের মতো ভেঙে পড়ল তিনতলা বাড়ি, চাপা পড়ে মৃত ১০

মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে উত্তরপ্রদেশ সরকার।
Published By: Subhankar PatraPosted: 11:38 AM Sep 15, 2024Updated: 11:38 AM Sep 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মর্মান্তিক দুর্ঘটনা উত্তরপ্রদেশের মিরাটে। প্রবল বৃষ্টির জেরে তিনতলা আবাসন ভেঙে পড়ে মারা গিয়েছেন কমপক্ষে ১০ জন। আহত ৫। মৃতদের মধ্যে ৫ জন নাবালক ও নাবালিকা। আহতদের লালা রাজপত রাই হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে উত্তরপ্রদেশ সরকার।

Advertisement

শনিবার বিকেল ৫ টার দিকে ঘটনা ঘটে। খবর পাওয়ার সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় জাতীয় বির্পযয় মোকাবিলা বাহিনী ও এসডিআরপিএফের দল। টানা বৃষ্টির মধ্যে উদ্ধারকার্য চালায় তারা।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে পাঁচ নাবালক, নাবালিকা। তাদের মধ্যে দেড় বছরের এক শিশুও রয়েছে। তার নাম সিমরা। দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আলিয়া(৬), রিজা (৭) সাকিব(১১), এবং সানিয়া (১৫)। বাকি মৃতদেরও নাম প্রকাশ করেছে প্রশাসন। সাজিদ (৪০), ন্যাফো (৬৩), ফারহানা (৬৩), ফারহানা (২০) ও আলিসা (১৮)।
আহতদের মধ্যে রয়েছে এক ৬ বছরের শিশু। তার অবস্থা স্থিতিশীল। এছাড়া নইম (২২), নাদিম (২৬) সাকিব (২০) সাইনা (৩৮) গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। খবর পাওয়ার পর ঘটনাস্থলে যায় প্রসাশনের উচ্চআধিকারিকেরা।

জেলা শাসক দীপক মীনা বলেন, " পরিবার সূত্রে আমরা জানতে পেরেছি, ১৫ জন ওই বাড়ির তলায় আটকে পড়ে। তাঁদের সবাইকেই উদ্ধার করা হয়েছে। ১০ জনের মৃত্যু হয়েছে। ৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরকেও আটকে আছেন কিনা এই বিষয়ে নিশ্চিত না হওয়া পর্যন্ত উদ্ধার কার্য চলবে। জায়গাটি সিল করা হয়েছে। সরকারের তরফ থেকে এক্স হ্যান্ডেলে পোস্ট করে লেখা জানানো হয়, 'মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।'

উত্তরপ্রদেশ প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বন্যার জেরে ১১টি জেলা প্রবলভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। গত সপ্তাহেও লখনউতে তিন তলা একটি বাড়ি ভেঙে ৮ জনের মৃত্যু হয়। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মর্মান্তিক দুর্ঘটনা উত্তরপ্রদেশের মিরাটে।
  • প্রবল বৃষ্টির জেরে তিনতলা আবাসন ভেঙে পড়ে মারা গিয়েছেন কমপক্ষে ১০ জন। আহত ৫।
  • মৃতদের মধ্যে ৫জন নাবালক ও নাবালিকা।
Advertisement