‘মুসলিম বলেই জেলে যেতে হল’, সলমনের পাশে পাক মন্ত্রী

05:59 PM Jun 14, 2019 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় আদালত সলমনকে দোষী সাব্যস্ত করলেও পাক বিদেশমন্ত্রীর মতে সলমন নির্দোষ! মুসলিম বলেই সলমনকে জেলে যেতে হয়েছে! এমনটাই মন্তব্য পাক বিদেশমন্ত্রী খোয়াজা আসিফের।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বৃহস্পতিবার পাক বিদেশমন্ত্রীর এই মন্তব্য প্রকাশে আসতেই উত্তাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। খোয়াজা বলেছেন, ‘সলমন সংখ্যালঘু বলেই তাঁকে জেলে যেতে হল।’ ১৯৯৮-এর ওই মামলায় সলমনকে পাঁচ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত। সলমন নিয়মিত আইন ভাঙেন বলেও মন্তব্য করে আদালত। কিন্তু সে সব মানতে নারাজ ইসলামাবাদ।

[জেলে প্রথম রাত কীভাবে কাটালেন ‘কয়েদি নম্বর ১০৬?’]

জিও টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে পাক বিদেশমন্ত্রী বলেন, ‘সলমনকে কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে কারণ তিনি সংখ্যালঘু। ২০ বছরের পুরনো মামলায় তাঁকে সাজা দেওয়া হয়েছে। যা থেকে স্পষ্ট ভারতে মুসলিমরা কী অবস্থায় রয়েছেন। সে দেশে মুসলিম বা খ্রিস্টানদের কোনও নিরাপত্তা নেই। কোনও দাম নেই তাঁদের জীবনের।’ পাক বিদেশমন্ত্রী আরও বলেন, ‘ভারতে শাসকদলের সদস্য হলে সলমনকে এই শাস্তি পেতে হত না। তখন দেখা যেত আদালতও তাঁর প্রতি সমবেদনা প্রকাশ করছে।’

Advertising
Advertising

পাক বিদেশমন্ত্রীর এই সাক্ষাৎকার প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফেটে পড়েন এদেশের নাগরিকরা। সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে খোয়াজা আসিফকে তুলোধোনা করেন অনেকেই। একথা ঠিক যে, পাকিস্তানেও সলমনের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। কিন্তু সে দেশের মন্ত্রী যেভাবে ধর্মীয় আবেগকে ব্যবহার করে ভারতের বিরুদ্ধে বিষোদগার করেছেন, তাতে সমর্থন নেই এ দেশের প্রায় কোনও শুভবুদ্ধিসম্পন্ন নাগরিকেরই। অনেকেই পালটা তাঁকে প্রশ্ন করেছেন, ‘সলমনকে যদি মুসলিম বলে শাস্তি দেওয়া হয়, তাহলে সইফ আলি খানকে বেকসুর খালাস করা হল কেন? তিনি বুঝি হিন্দু?’

[কৃষ্ণসার হরিণ হত্যা মামলা, সলমনের জেলযাত্রায় হতাশ বলিউড ]

কেউ আবার একথাও লিখেছেন, যে ‘তাহলে সঞ্জয় দত্তকে জেলে যেতে হল কেন? তিনিও কি মুসলিম?’ একবাক্যে সকলেই প্রায় বলছেন, হঠাৎ একজন অভিনেতার প্রতি পাক প্রতিরক্ষা ও বিদেশমন্ত্রকের এত দরদ কোথা থেকে এল? কেনই বা সরকারের মন্ত্রীরা ভারতের অভ্যন্তরীণ বিচারব্যবস্থা নিয়ে মাথা ঘামাচ্ছেন? কেউ কেউ তো এবার এই প্রশ্নও তুলেছেন যে আসিফ কি সলমনের হিট সিনেমার পাইরেটেড ডিভিডি হাতে পেতে চান? কারণ, সে দেশে তো ‘এক থা টাইগার’ বা ‘টাইগার জিন্দা হ্যায়’-র মতো সিনেমাকে তো পাকিস্তানে মুক্তি দেওয়া হয়নি। তাহলে আচমকা পাক মন্ত্রীর গলায় সমলনের প্রতি সমবেদনার সুর কেন?

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ‘মুসলিম বলেই জেলে যেতে হল’, সলমনের পাশে পাক মন্ত্রী appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next