বাবা-মায়ের হত্যার প্রতিশোধ, কিশোরীর গুলিতে ঝাঁজরা তালিবান জঙ্গিরা

04:02 PM Jul 22, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাবাকে খতম করতে বাড়িতে হানা দিয়েছিল তালিবান (Taliban) জঙ্গিরা। বাধা দিতে গিয়ে মরতে হল মাকেও। চোখের সামনে বাবা-মাকে খুন হতে দেখে চুপ করে বসে থাকতে পারেনি আফগান কিশোরী কামার গুল (Qamar Gul)। নিজের হাতেই শাস্তি দিল দুই তালিবান জঙ্গিকে (Terrorist)। ঘরে থাকা একে-৪৭-এর গুলিতে ঝাঁজরা করে দেয় বাবা-মায়ের দুই হত্যাকারীকে। গুলিতে ঘায়েল হয় বাকি সঙ্গীরাও।
না, এটা কোনও বলিউডি বা হলিউডি চিত্রনাট্য নয়। কোনও লেখকের মনগড়া কাহিনীও নয়। বরং গত সপ্তাহে এমনটাই ঘটে গিয়েছে আফগানিস্তানে। আর ওই কিশোরীর সাহসের প্রশংসায় পঞ্চমুখ নেটদুনিয়া।

Advertisement

তালিবানদের উপদ্রপে এখনও বিপর্যস্ত আফগানিস্তান (Afganistan)। মাধেমধ্যেই আমজনতার ঘরে হামলা চালায় তারা। তার উপর সেই আম আদমী যদি সরকারপন্থী হয়, তাহলে তো তালিবান রোষ থেকে রেহাই পাওয়া না-মুমকিন। যেমনটা ঘটেছে মধ্য আফগানিস্তানের ঘোর প্রদেশের কামার গুলের পরিবারের ক্ষেত্রে। সংবাদ সংস্থা সূত্রে খবর, কামারের (Qamar Gul) বাবা ছিলেন গ্রামের প্রধান। তার উপরে আবার সরকারিপন্থী। বারবার হুঁশিয়ারি দিয়েও কোনও লাভ হয়নি। তাই গত সপ্তাহে সটান তাঁদের বাড়িতে হাজির হয়েছিল তালিবান (Taliban) জঙ্গিরা। কামারের (Qamar Gul) বাবাকে টেনে হিঁচড়ে বাড়ির বাইরে নিয়ে যাওয়ার সময় বাঁধা দিয়েছিলেন কামারের (Qamar Gul) মা। ফলে তাঁকেও শেষ করে দেয় ওই উগ্রপন্থীরা। গ্রামের কেউ বাধা দেয়নি। সকলেরই তো প্রাণের ভয়! কিন্তু রোখ চেপে যায় কিশোরী কামারের (Qamar Gul)।

[আরও পড়ুন : ভারতের সমালোচনা করে ফের কাশ্মীরি জঙ্গিদের পাশে থাকার বার্তা পাকিস্তানের]

বাবা-মাকে যখন নৃশংসভাবে হত্যা করা হচ্ছে ঘরে ছিল কিশোরী কামার গুল (Qamar Gul) ও তার ভাই। বাড়িতে থাকা অ্যাসল্ট রাইফেল হাতে তুলে নেয় কামার। এলোপাথারি গুলিতে ঝাঁজরা করে দেয় দুই তালিবান জঙ্গিকে। জখম করে বাকি জঙ্গিদেরও। যে কামার গুলের (Qamar Gul) এত সাহস, তার বয়স ১৪ থেকে ১৬-র মধ্যে হবে। এক এক সূত্রে, এক এক রকম বয়স জানা গিয়েছে। 

Advertising
Advertising

১৪ কিংবা ১৬ বছরের এই কিশোরীর সাহসকে কুর্নিশ জানাচ্ছে নেটিজেনরা। তাঁদের কথায়, কামারের সাহসিকতা পাকিস্তানি কন্যা মালালা ইউসুফজাইয়ের কথা মনে করিয়ে দিচ্ছে। মেশিনগান হাতে মাথায় ফেট্টি বাঁধাকামার গুলের ছবি ভাইরাল হয়েছে নেটপাড়ায়। কেউ লিখেছেন: ‘Power of an Afghan girl’ আবার কেউ কুর্নিশ করেছেন: ‘Hats off to her courage! Well done.’ কিন্তু তালিবানি জঙ্গিদের রোষ থেকে কি নিস্তার পাবে এই কিশোরী, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

[আরও পড়ুন : তিনটি মন্ত্রকের সামনে থেকে বোমা উদ্ধারের জেরে প্রবল উত্তেজনা নেপালে]

The post বাবা-মায়ের হত্যার প্রতিশোধ, কিশোরীর গুলিতে ঝাঁজরা তালিবান জঙ্গিরা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next