মিলছে না জ্বালানি, টানা ৫ দিন লাইনে দাঁড়িয়ে মৃত্যুর কোলে ঢলে পড়লেন শ্রীলঙ্কার বৃদ্ধ

09:28 PM Jun 23, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুঃসময় আর কাটছে না শ্রীলঙ্কার। মূল্যবৃদ্ধির সমস্যায় ডুবে রয়েছে দেশের সাধারণ মানুষ। তার সঙ্গে রয়েছে জ্বালানি-জ্বালা। দীর্ঘ দীর্ঘ সময় লাইনে দাঁড়াতে গিয়েই ঘনিয়ে আসছে বিপদ। বৃহস্পতিবার এমনই এক জ্বালানির লাইনে দাঁড়িয়ে থাকার সময় মৃত্যু হল এক ৬৩ বছরের ট্রাক চালকের। ওই ব্যক্তি গত ৫ দিন ধরে টানা লাইনে দাঁড়িয়েছিলেন বলে জানা যাচ্ছে। এই নিয়ে গত কয়েক দিনে জ্বালানির জন্য লাইন দিতে গিয়ে মারা গেলেন ১০ জন ব্যক্তি। আক্রান্তদের বয়স ৪৩ থেকে ৮৪-র মধ্যে। বেশির ভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে, লাইনে দাঁড়িয়ে থাকতে থাকতেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁদের।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, একটি পেট্রল পাম্পের সামনে গাড়ির মধ্যে পাওয়া গিয়েছে ওই ব্যক্তির মৃতদেহ। এর আগে গত সপ্তাহে কলম্বোয় এভাবেই ৫৩ বছরের এক ব্যক্তির দেহ উদ্ধার হয়ষ তিনি নিজের তিন চাকার গাড়ির মধ্যে মৃত অবস্থায় পড়ে ছিলেন।

[আরও পড়ুন: সাম্প্রদায়িক সম্প্রীতি ভঙ্গের অভিযোগ, এবার নূপুর শর্মাকে তলব আমহার্স্ট স্ট্রিট থানার]

উল্লেখ্য, সত্তর বছরে সবচেয়ে বড় আর্থিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে দ্বীপরাষ্ট্র। বিদেশি ঋণের ভারে জর্জরিত দেশের অর্থনীতি (Sri Lanka Crisis)। এহেন পরিস্থিতিতে ‘পুরনো বন্ধু’ ভারত, চিন ও জাপানের কাছে সাহায্য চাওয়ার পরিকল্পনা করছে শ্রীলঙ্কা। ইতিমধ্যেই আর্থিক সংকট মোকাবিলায় ইন্টারন্যাশনাল মানিটরি ফান্ডের সঙ্গেও আলোচনা চালাচ্ছে শ্রীলঙ্কা।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

সংসদে দাঁড়িয়ে সেদেশের প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে বলেছেন, “বহুদিন ধরেই আমাদের বন্ধু ভারত, চিন (China) এবং জাপান (Japan)। এই দুর্দিনে তাদের সাহায্য আমাদের খুবই প্রয়োজন।” ইতিমধ্যেই শ্রীলঙ্কার পাশে দাঁড়িয়েছে ভারত। প্রায় তেইশ হাজার কোটি টাকার সহায়তা করা হয়েছে। প্রসঙ্গত, শ্রীলঙ্কার বিপুল পরিমাণ বিদেশি ঋণের মধ্যে প্রায় অর্ধেকটাই নেওয়া হয়েছে চিনের থেকে। কিন্তু সাহায্য করার ইঙ্গিত দিয়েছে বেজিংও।

[আরও পড়ুন: চূড়ান্ত অব্যবস্থার জের, কোচবিহারে বদলি করা হল পাভলভ সুপারকে]

Advertisement
Next