shono
Advertisement

সামাজিক দূরত্বের গেরোয় ফাঁকা ট্রাম্পের সভা, ভিড় বাড়াতে ছেঁড়া হল ‘Do not sit’স্টিকার

ডোনাল্ড ট্রাম্প তাঁর জনসভায় সামাজিক দূরত্ব মানছেন না বলে অভিযোগ। The post সামাজিক দূরত্বের গেরোয় ফাঁকা ট্রাম্পের সভা, ভিড় বাড়াতে ছেঁড়া হল ‘Do not sit’ স্টিকার appeared first on Sangbad Pratidin.
Posted: 03:57 PM Jun 28, 2020Updated: 04:29 PM Jun 28, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারী আবহেই ভোটের দামামা মার্কিন মুলুকে (USA)। করোনা (Covid-19) সংক্রমণে কাঁটা দুনিয়া। তা বলে তো আর নির্বাচনী প্রচার বন্ধ রাখা যায় না। এদিকে সামাজিক দূরত্ববিধি (Social Distancing) মানতে গেলে যে প্রচারসভা ফাঁকা থাকছে। তাহলে উপায় কী? মার্কিন প্রেসিডেন্টের জনসভা তো আর ফাঁকা থাকতে পারে না। তাই জনসভার চেয়ার থেকে ‘do not sit here’-এর স্টিকার ছিঁড়ে ফেললেন জনসভার প্রচারের দায়িত্বে থাকা সংস্থার কর্মীরা। এমনই অভিযোগ করেছে আমেরিকারই এক সংবাদমাধ্যম। তাঁদের কথায়, ডোনাল্ড ট্রাম্প তাঁর জনসভায় মোটেও সামাজিক দূরত্বের বিধিনিষেধ মানছেন না।

Advertisement

গত ২০ জুন ওকলাহোমার টালসায় (Tulsa) ব্যাঙ্ক অব ওকলাহোমা সেন্টারে জনসভা করেন ডোনাল্ড ট্রাম্প। এদিকে করোনায় কার্যত জর্জরিত টালসা। হু হু করে বাড়ছে সংক্রমণ। তাই জনসভায় সামাজিক দূরত্ব বজায় রাখতে ১৯ হাজার আসনের ওই স্টেডিয়ামে একটি করে আসন ছেড়ে লোকজনকে বসানোর নির্দেশ দেওয়া হয়। মাঝের ওই চেয়ারগুলিতে লাগিয়ে দেওয়া হয় ‘ডু নট সিট হিয়ার প্লিজ’ স্টিকারও। কিন্তু ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারের দায়িত্বে থাকা সংস্থা স্টিকারগুলি তুলে ফেলে বলে অভিযোগ করেছে সংবাদপত্র ‘দ্য ওয়াশিংটন পোস্ট’। অভিযোগের স্বপক্ষে একটি ভিডিও পোস্ট করেছেন তাঁরা। তাতে দেখা গিয়েছে, প্রত্যেক সারি চেয়ারের উপর থেকে স্টিকারগুলি তুলে ফেলছেন দুই ভলান্টিয়ার।

[আরও পড়ুন : প্রাচীন মার্শাল আর্টই ভরসা, ভারতের বিরুদ্ধে লড়তে কুং ফু শিখছে লালফৌজ]

এমনকী, প্রচারসভায় সামাজিক দূরত্ব বিধি নিয়ে কোনও স্টিকার বা পোস্টার থাকুক, প্রচারের দায়িত্বে থাকা সংস্থা তা চায়নি বলে জানিয়েছেন ব্যাঙ্ক অব ওকলাহোমা সেন্টারের দেখভালের দায়িত্বে থাকা সংস্থার সিনিয়র একজিকিউটিভ ডাগ থর্নটন।এই অভিযোগ নিয়ে মুখে কুলুপ এঁটেছে হোয়াইট হাউস। ট্রাম্পের নির্বাচনী প্রচারের দায়িত্বে থাকা সংস্থাও এ নিয়ে কোনও মন্তব্য করেনি।

[আরও পড়ুন : বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা পেরল ১ কোটি, সুস্থ প্রায় ৫৫ লক্ষ মানুষ]

The post সামাজিক দূরত্বের গেরোয় ফাঁকা ট্রাম্পের সভা, ভিড় বাড়াতে ছেঁড়া হল ‘Do not sit’ স্টিকার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement