shono
Advertisement

মার্কিন মসনদের দিকে আর এক ধাপ, দক্ষিণ ক্যারোলিনায় গুরুত্বপূর্ণ জয় পেলেন ট্রাম্প

রিপাবলিকান প্রার্থী হিসেবে ট্রাম্পই সবচেয়ে এগিয়ে।
Posted: 09:23 AM Feb 25, 2024Updated: 09:24 AM Feb 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় বারের জন্য কি আমেরিকার মসনদে বসতে চলেছেন ডোনাল্ড ট্রাম্প? এবছরই মার্কিন মুলুকের নির্বাচন। আর সেদিকেই ‘পাখির চোখ’ রেখে এগিয়ে চলেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। একে একে ধাপ পেরিয়ে শনিবার তিনি ফের একটা উল্লেখযোগ্য জয় পেলেন। দক্ষিণ ক্যারোলিনায় রিপাবলিকান প্রেসিডেন্টের প্রাথমিক পর্যায়ে ট্রাম্প হারালেন নিকি হ্যালিকে। ক্রমশই উজ্জ্বল হচ্ছে হোয়াইট হাউস দখলে জো বাইডেনের সঙ্গে তাঁর ‘ফাইনালে’র সম্ভাবনা।

Advertisement

উল্লেখ্য, নির্বাচনী প্রক্রিয়া শুরুর পর থেকে একে একে গুরুত্বপূর্ণ জয় পেয়ে চলেছেন ট্রাম্প (Donald Trump)। এই নিয়ে পর পর চারটি জয় পেলেন তিনি। রিপাবলিকান প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বী নিকি হ্যালি (Nikki Haley)। কিন্তু প্রাথমিক নির্বাচনে তাঁর ফলাফল শোচনীয়। দক্ষিণ ক্যারোলিনার একদা গভর্নর ছিলেন তিনি। রিপাবলিকান প্রার্থীদের মধ্যে হ্যালিই একমাত্র মহিলা প্রার্থী, যিনি লড়াইয়ে টিকে রয়েছেন। কিন্তু এহেন হ্যালিও ট্রাম্পের কাছে হেরে গিয়েছেন। রিপাবলিকান প্রার্থী হিসেবে তাঁরা দুজনই রয়েছেন। কিন্তু ৭৭ বছরের ট্রাম্প ক্রমশই এগিয়ে চলেছেন।

[আরও পড়ুন: ‘শেখ শাহজাহানের চামড়া, গুটিয়ে দেব আমরা’, বিজেপির স্লোগানের পালটা দিল তৃণমূল]

তবে ওয়াকিবহাল মহল বলছে, নিকি হ্যালি আসলে ২০২৮ নির্বাচনকে মাথা রেখেই এগোচ্ছেন। তাঁর অনুরাগী এক রিপাবলিকান ভোটারের বক্তব্য, ”নিকি হ্যালি একজন অসাধারণ রোল মডেল। উনি হাল ছাড়েন না।” এদিকে ট্রাম্প স্বাস্থ্য ও আইনি ঝামেলায় শেষ মুহূর্তে ছিটকে গিয়ে হ্যালির সম্ভাবনা ফের উজ্জ্বল হবে, এই আশাও রয়েছে।

[আরও পড়ুন: ‘জমি নিয়ে থাকলে ফেরত দিন’, সন্দেশখালি গিয়ে অভিষেকের বার্তা শোনালেন সেচমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement