Advertisement

ল্যাপটপের পাশে হিন্দু দেবদেবীর মূর্তি কেন? কটাক্ষের শিকার নাসার ভারতীয় বংশোদ্ভূত ইন্টার্ন

10:27 PM Jul 13, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্টার্নশিপে উৎসাহ দিতে কয়েকজন ইন্টার্নের ছবি পোস্ট করেছিল নাসা (NASA)। ছবিতে এক ভারতীয় বংশোদ্ভূত তরুণীও ছিলেন। তার ছবিতে ল্যাপটপের পাশে ছিল লক্ষ্মী, সরস্বতী, রাম, সীতার ছবি। তাতেই শুরু হয় বিতর্ক। নাসার মতো একজন প্রতিষ্ঠানের ইন্টার্নের ছবিতে দেব-দেবীর ছবি কেন? সেই প্রশ্ন তোলেন অনেকে। এর পালটা জবাবও দিয়েছেন অনেকে।

Advertisement

সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই জানা গিয়েছে, নাসার এই ভারতীয় বংশোদ্ভূত ইন্টার্নের নাম প্রতিমা রায়। তাঁর এই ছবির সমালোচনা করে কেউ লিখেছেন, “এটা কি ইয়ার্কি হচ্ছে নাকি?”। কেউ আবার লিখেছেন, “এটা দেখার পর আমরা বলছি, বিজ্ঞানকে শেষ করে দিল নাসা।”

 

[আরও পড়ুন: পাকিস্তানে তৈরি হল মালালা বিরোধী তথ্যচিত্র, নোবেলজয়ী তরুণীকে ‘ইসলাম বিরোধী’ বলে তোপ]

এই ধরনের মন্তব্যের পালটা জবাব দিয়ে আবার লেখা হয়েছে, “যে সমস্ত হিন্দুফোবিকরা হিন্দু মহিলাকে ব্যঙ্গ করছেন তাঁদের দেখাই এটা আমার কাজের জায়গা। আর এমন জায়গা থেকে প্রায় সমস্ত ভারতীয় ও হিন্দুরা কাজ করেন। আমাদের সাফল্যের কথা নিশ্চয়ই জানেন। আমরা সমস্ত জায়গাতেই রয়েছে। এমন কাজও করছি যা আপনারা পারেন না।” এমনই মন্তব্য পালটা মন্তব্যে সরগরম নেটদুনিয়া। এ বিষয়ে নাসার পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। 

[আরও পড়ুন: কাবুলের আরও কাছে তালিবান! এবার গজনি শহরে প্রবেশ জেহাদি সংগঠনটির]

Advertisement
Next