shono
Advertisement

রুশ নৌসেনা ঘাঁটিতে ড্রোন হামলা ইউক্রেনের! চাঞ্চল্যকর অভিযোগ মস্কোর

রাশিয়াকে 'প্রত্যুত্তর' দিচ্ছে ইউক্রেন?
Posted: 01:59 PM Aug 04, 2023Updated: 01:59 PM Aug 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষ্ণসাগরের (Black Sea) কাছে অবস্থিত নভোরোসিয়াস্ক বন্দরে রাশিয়ার নৌসেনা ঘাঁটিতে ড্রোন হামলা করল ইউক্রেন। এমনই দাবি মস্কোর। তবে সেই ড্রোন যে রুশ সেনা উড়িয়ে দিয়েছে তাও জানাচ্ছে রাশিয়ার (Russia) বিদেশ মন্ত্রক। কয়েক দিন আগেই মস্কোর নুকোভো আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ইউক্রেনের ড্রোন হামলার অভিযোগ করেছিল মস্কো। কয়েকদিনের মধ্যে ফের উঠল হামলার দাবি।

Advertisement

রুশ সোশ্যাল মিডিয়ায় গুঞ্জন, শুক্রবার সকালে ওই বন্দরের কাছ থেকে টানা বিস্ফোরণ ও গুলির শব্দ ভেসে আসতে থাকে। যদি এই গুঞ্জন সত্যি হয়, তাহলে এটাই রাশিয়ার প্রধান বাণিজ্যিক বন্দরে এটাই ইউক্রেনের প্রথম হামলা। ইতিমধ্যেই নভোরোসিয়াস্ক বন্দরে সমস্ত জাহাজ চলাচলই অস্থায়ী ভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। তবে বন্দরের তরফে জানানো হয়েছে, ড্রোন হামলায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি। এবং ট্যাঙ্কারে তেল ভরার প্রক্রিয়া চলছে।

[আরও পড়ুন: খাগড়াগড় বিস্ফোরণের স্মৃতি উসকে প্রকাশ্যে ‘রক্তবীজ’-এর ঝাঁজালো মোশন পোস্টার, দেখুন]

২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রুশ সেনা। সেই থেকে শুরু হয়েছে যুদ্ধ। দেড় বছর পরেও অব্যাহত হয়েছে লড়াই। সম্প্রতি ইউক্রেনের বিরুদ্ধেও পালটা হামলা করার অভিযোগ জানিয়েছে রাশিয়া। এর আগে ক্রেমলিন ও রাশিয়ার অন্যান্য শহর, যেগুলি ইউক্রেনের (Ukraine) সীমান্তবর্তী, সেখানে কিয়েভ ড্রোন হামলা চালাচ্ছে বলে অভিযোগ। এবার হামলার গুঞ্জন রুশ নৌসেনা ঘাঁটিতে।

[আরও পড়ুন: লোকসভার আগে ব্রিগেডে লক্ষ মানুষের সমাগমে গীতাপাঠ! আয়োজক RSS ঘনিষ্ঠ সংগঠন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement