shono
Advertisement

প্যালেস্তিনীয়দের দুর্দশা সহ্য করা যাচ্ছে না! ইজরায়েল-হামাস সংঘর্ষ নিয়ে মুখ খুললেন ওবামা

খোঁচা দিয়ে ওবামার মন্তব্য, কারও হাতই পরিষ্কার নয়।
Posted: 03:13 PM Nov 05, 2023Updated: 03:17 PM Nov 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইজরায়েল-হামাসের রক্তক্ষয়ী সংঘর্ষ নিয়ে মুখ খুললেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা (Barack Obama)। তেল আভিভে হামাসের হামলার কোনও ব্যাখ্যা হয় না বলেই মত প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের। তবে খোঁচা দিয়ে ওবামার মন্তব্য, “সকলের হাতেই রক্ত। কারও হাতই পরিষ্কার নয়।”

Advertisement

এক মার্কিন পডকাস্টে অংশ নিয়ে ছিলেন বারাক ওবামা। সেখানেই ইজরায়েল-হামাস সংঘর্ষ নিয়ে আলোচনায় অংশ নিয়েছিলেন তিনি। বলেন, “হামাস যা করেছে তা মারাত্মক। এর পিছনে কোনও যুক্তি থাকতে পারে না। তবে প্যালেস্তিনীয়দের সঙ্গে বর্তমানে যা হচ্ছে তা সহ্য করা যায় না। এখন যারা মারা যাচ্ছে তাঁদের সঙ্গে হামাসের কাজের কোনও যোগ নেই।” এই সমস্যা সমাধানের জন্য প্রকৃত সত্যটা জানা দরকার বলেও মত ওবামার। একইসঙ্গে তিনি বলেন, “সমস্যা সমাধান করার আগে এটা মানতে হবে যে কারও হাতই পরিষ্কার নয়।” পরিস্থিতি সামাল দিতে প্রয়োজনে আমেরিকাকে গঠনমূলক পদক্ষেপ করার পরামর্শ দিয়েছেন সে দেশের প্রাক্তন প্রেসিডেন্ট।

[আরও পড়ুন: ৫-১১ নভেম্বরের Horoscope: প্রাপ্তিযোগ নাকি হাতছাড়া হবে অনেক কিছু? জেনে নিন কী রয়েছে ভাগ্যে]

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর ইজরায়েলে হামলা চালায় হামাস (Hamas) গোষ্ঠী। মৃত্যু হয়েছিল ১৪০০ মানুষের। এর পর থেকেই হামাস জঙ্গিদের খতম করতে গাজায় পালটা হামলা শুরু করে বেঞ্জামিন নেতানিয়াহুর বাহিনী। তার পর থেকে গত ৫ সপ্তাহ ধরে রক্তক্ষয়ী সংঘর্ষ চলছেই। মৃতের সংখ্যা প্রায় ১০ হাজার। 

[আরও পড়ুন: ইডেনে টিকিটের কালোবাজারি, এবার সরাসরি BCCI সভাপতি রজার বিনিকে নোটিস পুলিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement