shono
Advertisement

হোয়াইট হাউসে মোদির অভ্যর্থনায় ‘ছাঁইয়া ছাঁইয়া’, মন কাড়ল মার্কিন ব্যান্ড, ভাইরাল ভিডিও

১৯টি গান স্যালুট দিয়ে মোদিকে হোয়াইট হাউসে স্বাগত জানানো হয়।
Posted: 08:13 PM Jun 22, 2023Updated: 08:36 PM Jun 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের (Joe Biden) বাসভবনে নৈশভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বিশেষ অতিথিকে স্বাগত জানাতে হাজারো প্রস্তুতি নিচ্ছে হোয়াইট হাউস (White House)। ভারতীয় প্রধানমন্ত্রীকে দেওয়া হবে গার্ড অফ অনার। মোদিকে এক ঝলক দেখতে হোয়াইট হাউসের বাইরে ভিড় জমিয়েছেন বিরাট সংখ্যক প্রবাসী ভারতীয়রা। তাঁদের জন্য বিশেষ গান পরিবেশন করল ‘পেন মসালা’। বলিউডের গানে মোদির হোয়াইট হাউস সফর জমিয়ে দিলেন তাঁরা।

Advertisement

কে এই পেন মসালা? ১৯৯৬ সালে তৈরি হয় এই গানের দল। পেনসিলভ্যানিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা এই ব্যান্ড তৈরি করেন। মূলত প্রাচ্যের সংগীত থেকেই অনুপ্রাণিত হন এই ব্যান্ডের সদস্যরা। তাঁদের ১২টি অ্যালবামও প্রকাশিত হয়েছে। একাধিকবার ভারতে এসেও পারফর্ম করেছেন তাঁরা। বলিউড গান গেয়ে সারা বিশ্বেই জনপ্রিয়তা পেয়েছে পেন মসালা (Penn Masala)। এই ব্যান্ডের বিশেষত্ব হল, কোনও বাদ্যযন্ত্রের সাহায্য ছাড়াই খালি গলায় গান করেন সদস্যরা।

[আরও পড়ুন: ভরতি নিয়ে আলোচনার মাঝে আক্রমণ! অভিভাবকদের পাথরের ঘায়ে মাথা ফাটল প্রধান শিক্ষকের

হোয়াইট হাউসে মোদির সফরেও পারফর্ম করার জন্য আমন্ত্রণ জানানো হয় পেন মসালাকে। কিন্তু প্রেসিডেন্ট ভবনে মোদি পৌঁছনোর আগেই ভিড় জমিয়েছেন প্রবাসী ভারতীয়রা। তাঁদের মনোরঞ্জনের জন্য হোয়াইট হাউসের সিঁড়িতেই গান করে পেন মসালা। শাহরুখ খানের দিল সে ছবির বিশ্বখ্যাত গান ছাঁইয়া ছাঁইয়া (Chaiyya Chaiyya) গেয়ে শোনান তাঁরা। মুগ্ধ হয়ে সেই গান শোনেন উপস্থিত জনতা।

অন্যদিকে, মার্কিন প্রথা মেনে গার্ড অফ অনার দেওয়া হয় মোদিকে। ভারত ও আমেরিকা, দুই দেশের পতাকা হাতে নিয়ে কুচকাওয়াজ করবেন মার্কিন সেনা। মোদির সফরের আগেই তাঁদের কুচকাওয়াজের মহড়ার ভিডিও প্রকাশ্যে এসেছে। ১৯টি গান স্যালুট দিয়ে মোদিকে হোয়াইট হাউসে স্বাগত জানানো হয়।

[আরও পড়ুন: মোদি মন্ত্রেই মাত আমেরিকা! এবার ভারতেই তৈরি হবে যুদ্ধবিমানের ইঞ্জিন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement