shono
Advertisement

‘সংবাদমাধ্যমকে স্বাধীনভাবে কাজ করতে দিন’, BBC’র পাশে দাঁড়িয়ে ভারতকে বার্তা ব্রিটেনের

পার্লামেন্টে এক ডিবেট চলাকালীনই এই বিষয়ে তাদের অবস্থান পরিষ্কার করল ব্রিটিশ সরকার।
Posted: 12:15 PM Feb 22, 2023Updated: 12:15 PM Feb 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: BBC‘র দিল্লি এবং মুম্বই দপ্তরে আয়কর হানা এবার কার্যত আন্তর্জাতিক কূটনীতির ইস্যু হয়ে দাঁড়িয়েছে। ব্রিটিশ (UK) সরকার পুরো বিষয়টির উপর নজর রাখছিল বলে জানা গিয়েছিল। অবশেষে এক সপ্তাহ পরে এই বিষয়ে মুখ খুলল ব্রিটেনের প্রশাসন। পার্লামেন্টে এক ডিবেট চলাকালীন জানিয়ে দেওয়া হল, তারা বিবিসির পাশেই রয়েছে।

Advertisement

টোরি এমপি ডেভিড রাটলে বলেছেন, ”আমরা বিবিসির পাশে রয়েছে। আমরা বিবিসির তহবিলে অর্থ দিই। আমরা মনে করি বিবিসির বিশ্ব পরিষেবা খুবই গুরুত্বপূর্ণ, আমরা চাই বিবিসি সম্পাদকীয় স্বাধীনতা পাক।” এপ্রসঙ্গে তিনি মনে করিয়ে দেন, বিবিসি কনজার্ভেটিভ পার্টি ও লেবার পার্টিরও সমালোচনা করেছে। তাঁর মতে, ”এই স্বাধীনতাই আসল চাবিকাঠি। আর সেটা আমরা সারা পৃথিবীর সমস্ত বন্ধুকেও জানিয়ে দিতে চাই। যার মধ্যে ভারত সরকারও রয়েছে। সংবাদমাধ্যমকে কোনও ভয় ছাড়া কাজ করতে দেওয়া হোক।” তাঁর এই মন্তব্য থেকে পরিষ্কার, বিবিসি ইস্যুতে ব্রিটেন সরকার সংবাদমাধ্যমটির পাশেই দাঁড়াচ্ছে।

[আরও পড়ুন: ‘উত্তরপ্রদেশে হচ্ছে কী?’, গান গেয়ে বিপাকে গায়িকা, হিংসা ছড়ানোর অভিযোগে পেলেন নোটিস]

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) নিয়ে তৈরি বিবিসির তথ্যচিত্র নিয়ে বিতর্কের মধ্যেই প্রায় ৫৯ ঘণ্টা বিবিসির দিল্লি এবং মুম্বইয়ের অফিসে ‘সমীক্ষা’ চালিয়েছিলেন আয়কর বিভাগের কর্তারা। এরপরই ব্রিটিশ সংবাদমাধ্যমটি বিবৃতি দিয়ে বুঝিয়ে দিয়েছে, এই আয়কর (Income Tax) হানার কোনও প্রভাব তাঁদের সংবাদ পরিবেশনের উপর পড়বে না। আগের মতোই নির্ভয়ে এবং নিরপেক্ষভাবে সংবাদ পরিবেশন করবে সংস্থা।

[আরও পড়ুন: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন, ঘোষণা ভারতীয় বংশোদ্ভূত বিবেক রামস্বামীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement