shono
Advertisement

‘রাবণ, কংস, ঔরঙ্গজেব কেউ সনাতন ধর্মকে ধ্বংস করতে পারেনি’, হুংকার যোগীর

ক্ষমতালোভী পরজীবী বলে উদয়নিধিকে কটাক্ষ যোগীর।
Posted: 12:56 PM Sep 08, 2023Updated: 12:56 PM Sep 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সনাতন ধর্মের বিনাশ ঘটাতে চেয়েছিলেন রাবণ, কংস, বাবর, ঔরঙ্গজেব সকলেই। কিন্তু কেউই সনাতন ধর্মকে নষ্ট করতে পারেনি। তাই ক্ষমতালোভী পরজীবীরা চেষ্টা করলেও সনাতন ধর্মকে শেষ করতে পারবেন না। সনাতন ধর্ম বিতর্কে প্রথমবার মুখ খুলে এই মন্তব্য করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। প্রসঙ্গত, সনাতন ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিনের পুত্র উদয়নিধি। তারপর থেকেই এই মন্তব্য ঘিরে চলছে রাজনৈতিক চাপানউতোর।

Advertisement

জন্মাষ্টমী উপলক্ষে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। সেখানেই সনাতন ধর্ম প্রসঙ্গে উদয়নিধিকে একহাত নেন তিনি। যোগী বলেন, “সনাতন ধর্ম আসলে সূর্যের মতো শক্তির উৎস। যারা বোকা, তারাই সূর্যের দিকে থুথু ছোঁড়ে। শেষ পর্যন্ত নিজেদের দিকেই ফিরে আসে তাদের ছোঁড়া থুথু। ৫০০ বছর আগেও সনাতন ধর্মকে অপমান করার চেষ্টা হয়েছিল। কিন্তু আজ অযোধ্যায় রাম মন্দির তৈরি হচ্ছে। বিরোধীরা দেশের উন্নতির কাজে বাধা দিলেও তারা সফল হবে না।”

[আরও পড়ুন: ‘একদম ঠিক কাজ করেছে ভারত’, প্রথমবার মোদি সরকারের নীতিকে সমর্থন মনোমোহনের]

যোগী আরও বলেন, “সনাতন ধর্মকে যারা অপমান করতে গিয়েছিল তারা নিজেরাই ধ্বংস হয়ে গিয়েছে। রাবণের ঔদ্ধত্য, কংসের হুংকার, বাবর-ঔরঙ্গজেবের অত্যাচার-সনাতন ধর্মকে কোনও কিছুই শেষ করতে পারেনি। তাহলে এই ক্ষমতালোভী পরজীবীরা কী করে সনাতন ধর্মকে ধ্বংস করার কথা ভাবছে? ভুলে গেলে চলবে না, সনাতন ধর্ম আসলে চিরন্তন সত্য। তার বিনাশ ঘটানো যায় না।”

উল্লেখ্য, কিছুদিন আগে সনাতন ধর্মের সঙ্গে ডেঙ্গু ও ম্যালেরিয়ার তুলনা করে বিতর্কে জড়ান উদয়নিধি স্ট্যালিন (Udhayanidhi Stalin)। সম্প্রতি ‘সনাতন অ্যাবলিশন কনফারেন্সে’ যোগ দিয়েছিলেন উদয়নিধি। সেখানেই তিনি বলেন, “কিছু জিনিসের প্রতিবাদ করা যায় না। সেগুলির অবলুপ্ত ঘটানো দরকার। আমরা ডেঙ্গু, মশা, ম্যালেরিয়া কিংবা করোনার বিরোধিতা করি না। আমরা সেটা নির্মূল করি। ঠিক সেভাবেই আমাদের সনাতন ধর্মকে অবলুপ্ত করতে হবে। ‘সনাতন’ শব্দটা এসেছে সংস্কৃত থেকে। এটা সামাজিক ন্যায় ও সাম্যের বিরুদ্ধে।” উদয়নিধিকে পালটা দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) বলেন, এই মন্তব্যের উপযুক্ত জবাব দেওয়া দরকার। 

[আরও পড়ুন: ধূপগুড়ির রায় LIVE UPDATE: তৃতীয় রাউন্ড শেষে বিজেপিকে পিছনে ফেলে এগিয়ে তৃণমূল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement