shono
Advertisement

জঙ্গি সংগঠনের সঙ্গে যোগ! হাওড়া থেকে এসটিএফের হাতে গ্রেপ্তার কোচবিহারের যুবক

তার বিরুদ্ধে UAPA ধারায় মামলা দায়ের হয়েছে।
Posted: 12:11 PM Apr 29, 2023Updated: 12:28 PM Apr 29, 2023

অর্ণব আইচ: ফের জঙ্গি সন্দেহে রাজ্যে গ্রেপ্তার এক যুবক। হাওড়া থেকে গ্রেপ্তার নান্নু মিঞা নামে এক যুবককে গ্রেপ্তার করল রাজ্য পুলিশের এসটিএফ (STF)। শনিবার সকালে হাওড়া থেকে গ্রেপ্তার হওয়া নান্নু মিঞা কোচবিহারের বাসিন্দা। তার বিরুদ্ধে ফৌজদারি দণ্ডবিধির কয়েকটি ধারা ছাড়াও দেশদ্রোহ অর্থাৎ ইউপিএ (UAPA)ধারায় মামলা দায়ের করা হচ্ছে। শনিবার নান্নু মিঞাকে আদালতে পেশ করা হবে বলে খবর এসটিএফ সূত্রে। 

Advertisement

জানা গিয়েছে, ২০২২ সালের আগস্ট মাসে শাসন থানায় রুজু হওয়া একটি মামলার তদন্ত চলাকালীন রাজ্য পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্সের হাতে উঠে আসে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য। নান্নু মিঞার সম্পর্কে খবর পান গোয়েন্দারা। কোচবিহারের দিনহাটার (Dinhata)বছর চল্লিশের নান্নুর সঙ্গে বিভিন্ন জঙ্গি সংগঠনের যোগসাজশ রয়েছে বলে অভিযোগ মেলে। গোপন সূত্রে খবর পেয়ে শনিবার সকালে হাওড়া (Howrah) থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: মামলা হাতছাড়া হওয়ায় ‘মনখারাপ’ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের, কী বলছে বিরোধী দলগুলি?]

STF’এর অনুমান, মূলত আল কায়দা ও বাংলাদেশের জঙ্গিগোষ্ঠীগুলির সঙ্গে যোগাযোগ ছিল নান্নুর। সীমান্তবর্তী এলাকায় বসবাসের সুযোগ নিয়ে সীমান্তে জঙ্গি কার্যকলাপে লিপ্ত হয়েছিল সে।  সম্প্রতি হুগলি থেকে এক যুবককে জঙ্গি সন্দেহে গ্রেপ্তার করা হয়েছিল। সূত্রের খবর,  তার কাছ থেকে দিনহাটার বাসিন্দা নান্নুর খোঁজ  মেলে বলে দাবি গোয়েন্দাদের। ঠিক কোন কোন জঙ্গি সংগঠনের সঙ্গে সে যুক্ত, তা জানতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আজ তাকে আদালতে পেশ করে নিজেদের হেফাজতে চাওয়ার আবেদন জানাতে পারে পুলিশ।

[আরও পড়ুন: ‘কুণাল ঘোষকে প্রণাম, ভবিষ্যদ্বাণী মিলেছে’, ‘সুপ্রিম’ রায়ে বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার