shono
Advertisement

রাজ্যে বড়সড় নাশকতার ছক? বারাকপুর থেকে ১০০ কেজি বিস্ফোরকের মশলা উদ্ধার

এসটিএফের জালে ৩।
Posted: 10:46 AM Oct 20, 2022Updated: 10:53 AM Oct 20, 2022

অর্ণব আইচ ও অর্ণব দাস: বাংলায় নাশকতার ছক? বিস্ফোরক তৈরির ১০০ কেজি মশলা উদ্ধার করল রাজ্য এসটিএফ। বুধবার বারাকপুরের কেউটিয়া এলাকায় অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক তৈরির সরঞ্জমের হদিশ পায় এসটিএফ। এত পরিমাণ বোমা তৈরির মশলা কোথা থেকে এল, কোথায় পাচার করার ছক ছিল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

Advertisement

সম্প্রতি রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর বোমা উদ্ধার হচ্ছে। ভাটপাড়া এলাকা থেকে মাঝেমধ্যে বিস্ফোরণের খবর মেলে। কিংবা বিস্ফোরক উদ্ধার হয়। এবার বিপুল বোমা তৈরির মশলা উদ্ধার হল কেউটিয়া অঞ্চল থেকে। যা চিন্তা বাড়িয়েছে রাজ্য প্রশাসনের। ঘটনাস্থলে পৌঁছেছেন এসটিএফের কর্তারা।

 

রাজ্য এসটিএফ সূত্রে খবর, ৫০ কেজি পটাশিয়াম নাইট্রেট ও ৫০ কেজি আর্সেনিক সালফেট উদ্ধার হয়েছে। যা বিস্ফোরক তৈরির জন্য ব্যবহার করা হয়। হাতেনাতে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। কাকিনাড়ার বাসিন্দা নরেশ চৌধুরী, ভাটপাড়ার বাসিন্দা উমেশকুমার রায় এবং জগদ্দলের বাসিন্দা শংকর পালকে গ্রেপ্তার করা হয়েছে। কোথা থেকে এল এত মশলা, কোন উদ্দেশে এত বিস্ফোরক তৈরি করা হচ্ছিল, ধৃতদের জিজ্ঞাসাবাদ করে তা জানার চেষ্টা চলছে।  এই চক্রের সঙ্গে আর কারা যুক্ত রয়েছে, তাও জানার চেষ্টা চলছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার