'একেকটা ভোট ঘাটাল মাস্টার প্ল্যানের জন্য', দেবের সমর্থনে রোড শো থেকে বললেন অভিষেক

05:32 PM Apr 07, 2024 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চব্বিশের নির্বাচনে (2024 Lok Sabha Election) ঘাটাল জিততে শাসকদলের তুরুপের তাস ঘাটাল মাস্টার প্ল্যান। বহু বছরের এই প্রকল্পের বাস্তবায়নকে সামনে রেখেই ভোট বৈতরণী পেরতে বদ্ধপরিকর তৃণমূল (TMC)। রবিবাসরীয় ঘাটালে তৃণমূলের তারকা প্রার্থী দেবের সমর্থনে রোড শো থেকে সেকথাই মনে করিয়ে দিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বললেন, ঘাটালের একেকটি ভোট দিন ঘাটাল মাস্টার প্ল্যানের জন্য। এত বছর ধরে কেন তা বাস্তবায়িত হল না? কেন্দ্রের তো টাকা দেওয়ার কথা। দেয়নি। রাজ্য সরকার নিজের টাকায় এই ঘাটাল মাস্টার প্ল্যান করছে। মনে রাখবেন, আপনাদের সুবিধার জন্য সবসময়ে পাশে আছে রাজ্যের তৃণমূল সরকার।'' পাশাপাশি বিদ্যাসাগরের জন্মস্থানে দাঁড়িয়ে অভিষেক মনে করিয়ে দিলেন উনিশের ভোটের আগে কলকাতায় অমিত শাহর রোড শো থেকে বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রসঙ্গ।

Advertisement

২০১৪ সাল থেকে ঘাটালের সাংসদ টলিউড তারকা দেব (Dev)। তারকা হওয়ায় তাঁকে সংসদে সেভাবে দেখা যায় না বলে অভিযোগ ছিল। এমনকী চলতি বছরের শুরুতেও দেব ঘাটালের কয়েকটি প্রশাসনিক পদ থেকে ইস্তফা দেওয়ায় তা নিয়ে জটিলতা শুরু হয়েছিল। তিনি দল ছাড়তে পারেন, এই জল্পনাও উসকে উঠেছিল। কিন্তু অভিষেক বন্দ্যোপাধ্যায়, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দফায় দফায় বৈঠকের পর দেব ঘাটালের প্রার্থী হতে রাজি হন। আর একইসঙ্গে দেব মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়নের প্রতিশ্রুতি আদায় করে নেন। এদিন অভিষেক ঘাটালের রোড শো থেকে জানালেন, ৩১ ডিসেম্বরের মধ্য়েই মাস্টার প্ল্যানের কাজ শেষ হবে। 

[আরও পড়ুন: ঘাটালে লড়বেন বিজেপি ছেড়ে আসা পাপিয়া, উলুবেড়িয়ায় যুব সভাপতি, আরও ৩ আসনে প্রার্থী দিল কংগ্রেস]

গত ১০ মার্চ ব্রিগেড থেকে তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার পর থেকেই ঘাটালের মাটি কামড়ে পড়ে রয়েছেন দেব। রোজই একাধিক এলাকায় গিয়ে জনসংযোগ, ছোট ছোট সভা করছেন। পাশাপাশি, সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করে স্ট্র্যাটেজি তৈরি করছেন। আর সর্বত্রই দারুণ সাড়া পাচ্ছেন। এবার দেবের সমর্থনে ঘাটালবাসীর (Ghatal)কাছে ভোট চাইতে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁদের এই রোড শো পূর্ব পরিকল্পিত ছিল। খড়া এলাকায় অরবিন্দ স্টেডিয়াম থেকে প্রায় ৩ কিলোমিটার রোড শো করেন দেব ও অভিষেক। সেখান থেকে 'ঘাটাল মাস্টার প্ল্যান'-এর জন্য 'দিদি' আর 'অভিষেকবাবু'কে ধন্যবাদ জানান দেব। মানুষজনের ভালোবাসায় তিনি ফের ঘাটাল থেকে লোকসভার লড়াইয়ে শামিল হয়েছেন বলে জানান।

[আরও পড়ুন: ‘দুর্নীতিবাজদের বাঁচাতে হামলা তৃণমূলের’, সন্দেশখালির পর ভূপতিনগর নিয়ে সরব মোদি]

আর অভিষেক তুলে আনেন বিদ্যাসাগরের মূর্তি ভাঙা প্রসঙ্গ। উনিশের লোকসভা ভোটের সময়ে উত্তর কলকাতায় অমিত শাহর (Amit Shah) রোড শো চলাকালীন সেখান থেকে আমহার্স্ট স্ট্রিটের বিদ্যাসাগর মূর্তি ভাঙার অভিযোগ ওঠে এবিভিপি সমর্থকদের বিরুদ্ধে। তা নিয়ে রাজনৈতিক চাপানউতোর গড়ায় বহুদূর। ৫ বছর পর, চব্বিশের ভোটের আগে বিদ্যাসাগরের জন্মভূমিতে দাঁড়িয়ে সেই স্মৃতি উসকে দিলেন অভিষেক। বললেন, ''সেদিন যে বিদ্যাসাগরের মূর্তি ভাঙা হয়েছিল, তাতে কজনের শাস্তি হয়েছে? বিজেপি এখানে এলে আমার হয়ে তাদের এই প্রশ্নটা করবেন। বিদ্যাসাগর না থাকলে আজ নিজেদের নাম লিখতে পারতেন?''

Advertisement