shono
Advertisement

রাক্ষুসে আমাজনে জীবনযুদ্ধ, বিমান দুর্ঘটনার ৪০ দিন পর উদ্ধার ৪ খুদে!

রাখে হরি তো মারে কে!
Posted: 11:23 AM Jun 10, 2023Updated: 12:05 PM Jun 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমাজনের জঙ্গলে ভেঙে পড়েছিল বিমান। যাতে প্রাণ হারিয়েছিলেন বেশ কয়েকজন যাত্রী। কিন্তু সেই দুর্ঘটনায় নিখোঁজ ছিল ৪ খুদে। তল্লাশি অভিযান চালিয়ে দীর্ঘ ৪০ দিন পর হদিশ মিলল সেই চারজনের। তাও আবার জীবিত অবস্থায়! ভয়ংকর জঙ্গলের রক্তচক্ষু উপেক্ষা করে অস্তিত্বরক্ষার লড়াইয়ে একেবারে অপ্রত্যাশিত ভাবেই বেঁচে গিয়েছে তাদের প্রাণ। গোটা বিশ্বকে অবাক করে রাক্ষুসে আমাজনে জীবনযুদ্ধে জয়ী তারা।

Advertisement

কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো পেড্রো শনিবার জানান, বিমান দুর্ঘটনার পাঁচ সপ্তাহ পর জীবিত অবস্থায় উদ্ধার করা গিয়েছে চার কিশোরকে। দীর্ঘ তল্লাশি চালানোর পর মিলেছে এই সাফল্য। টুইটারে পেড্রো লেখেন, “গোটা দেশের জন্য এটা দারুণ খবর। ৪০ দিন আগে আমাজনের জঙ্গলে হারিয়ে গিয়েছিল এই চার খুদে। তাদের অবশেষে জীবিত অবস্থায় পাওয়া গেল।” একটি ছবিও পোস্ট করেছেন তিনি। যেখানে দেখা যাচ্ছে, সেনা জওয়ানরা চারজনকে উদ্ধার করেছেন। আপাতত তাদের চিকিৎসা চলছে। পেড্রো বলে দেন, আমাজনের মতো ভয়ংকর ঘন জঙ্গলে তাদের জীবনযুদ্ধের এই জয় নিঃসন্দেহে দৃষ্টান্ত হয়ে রইল। ইতিহাস তাদের মনে রাখবে।

[আরও পড়ুন: আজও বৃষ্টিতে ভিজবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের এই জেলাগুলি, তাপমাত্রা কি কমবে?]

জানা গিয়েছে, ১৩ বছরের লেসলি, ৯ বছরের সোলেনি, ৪ বছরের রানোক এবং একেবারে খুদে ক্রিস্টিনই কার্যত অপ্রত্যাশিতভাবে এই ভয়াবহ বিমান দুর্ঘটনায় বেঁচে গিয়েছে। গত ১ মে এই দুর্ঘটনাতেই তাদের মা ম্যাগডানেনা, পাইলট এবং আরও এক ব্যক্তি প্রাণ হারিয়েছিলেন। গত ১৬ মে কলম্বিয়ার ঘন জঙ্গলে বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছিল। সেই সময় তাঁদের মৃতদেহ উদ্ধার করা সম্ভব হলেও হদিশ পাওয়া যায়নি চার খুদের। তবে জারি ছিল তল্লাশি অভিযান। অবশেষে মিলল অনন্য সাফল্য।

খাওয়া-দাওয়া ছাড়াই একপ্রকার এই ভয়ংকর জঙ্গলের মধ্যে টিকেছিল তারা। সেখান থেকে উদ্ধার হওয়ার পর নতুন জীবন শুরু করবে চার খুদে। এই জন্যই কথায় বলে, রাখে হরি তো মারে কে!

[আরও পড়ুন: ৫,৫৫১ কোটির বেআইনি লেনদেনের অভিযোগ, শাওমি ও তিন ব্যাংককে নোটিস ধরাল ED]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement