shono
Advertisement

গভীর সমুদ্রে নিজেদের পাতা ফাঁদে চিনা নৌবাহিনীর সাবমেরিন! ৫৫ জনের মৃত্যুর আশঙ্কা

ডুবোজাহাজের অক্সিজেন সরবরাহকারী যন্ত্র বিকল হয়ে বিপত্তি।
Posted: 12:58 PM Oct 04, 2023Updated: 12:58 PM Oct 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশি নৌহানা ঠেকাতে পীত সাগরের গভীরে ফাঁদ পেতেছিল চিন (China)। সেই ফাঁদেই দুর্ঘটনাগ্রস্ত হল চিনের একটি নিউক্লিয়ার সাবমেরিন (Submerine)। যার ফলে ক্যাপ্টেন-সহ ৫৫ জন চিনা সেনার মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। ব্রিটেনের (UK) একটি সংবাদসংস্থা একথা প্রকাশ্যে আনলেও চিনের তরফে ঘটনাটি অসত্য বলে দাবি করা হয়েছে।

Advertisement

সংবাদসংস্থা ডেলি মিরর ব্রিটেনের গুপ্তচর সংস্থার রিপোর্ট প্রকাশ্যে এনেছে। সেখানে দাবি করা হয়েছে, ব্রিটেনের জাহাজের গতিবিধি রুখতে পীত সাগরের গভীরে ফাঁদ পাতা হয়েছিল। সেই ফাঁদেই আটকে পড়ে চিনা নৌবাহিনীর একটি সাবমেরিন। কোনওভাবে বিকল হয়ে যায় ডুবোজাহাজের অক্সিজেন সরবরাহকারী যন্ত্র। দীর্ঘ ক্ষণ অক্সিজেনের অভাবে সাবমেরিনের ভিতর থাকা ৫৫ জন চিনা সেনার মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। মৃত্যু হয়েছে পি এল এ নৌবাহিনীর সাবমেরিন ০৯৩-৪১৭-র ক্যাপ্টেনও।

[আরও পড়ুন: তাড়ানো হয়েছিল চাকরি থেকে, সেই মহিলাই জিতলেন চিকিৎসাশাস্ত্রের নোবেল]

ব্রিটেনের গুপ্তচর সংস্থার রিপোর্ট অনুযায়ী, গত ২১ আগস্ট স্থানীয় সময় সকাল ৮টা বেজে ১২ মিনিট নাগাদ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। মৃত্যুর কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে অক্সিজেনের অভাবকেই। যদিও চিন প্রশাসনের তরফে এই ঘটনাটিকে পুরোপুরি অস্বীকার করা হয়েছে। তাদের দাবি, ব্রিটেনের রিপোর্ট মিথ্যে।

[আরও পড়ুন: নতুন প্রেসিডেন্ট হয়েই মালদ্বীপ থেকে ভারতীয় সেনা সরানোর ঘোষণা চিনপন্থী মুইজ্জুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement