shono
Advertisement

মাছ নয়, বাড়ির পুকুরে সাঁতরে বেড়াচ্ছে ৮ ফুট লম্বা কুমির, ত্রস্ত রায়দিঘি

কুমিরটিকে ঠাকুরানি খালে ছেড়ে দেওয়া হয়েছে।
Posted: 10:00 AM Oct 16, 2022Updated: 10:00 AM Oct 16, 2022

সুরজিৎ দেব ও দেবব্রত মণ্ডল: ছোট ছোট পানায় ভরা বাড়ির পুকুর। স্নান আর খুব প্রয়োজন জামাকাপড় কাচা ছাড়া তেমন কোনও কাজ হয় না। সেই পুকুরেই নাকি ঘাঁটি গেড়েছে কুমির (Crocodile)। পেট ভরাতে একটি ছাগলও খেয়েছে সে। জানাজানি হওয়ার পর অবশেষে ৮ ফুট লম্বা কুমিরটিকে বাগে আনা সম্ভব হয়েছে। বনকর্মীদের তৎপরতায় সম্পূর্ণ অবস্থায় তাকে নিরাপদ স্থানে ছেড়েও দেওয়া হয়েছে। তবে কুমিরই এখন দক্ষিণ ২৪ পরগনার রাঘদিঘির কাঁকনদিঘির টক অফ দ্য টাউন।

Advertisement

শনিবার সকালে কঙ্কনদিঘিতে ওই কুমিরটি ঢুকে পড়ে। একটি ছাগলকে হত্যা করে। এরপর ওই গ্রামেরই বাসিন্দা অনিল দাসের পুকুরে আশ্রয় নেয় কুমিরটি। জানাজানি হওয়ার পরই বনদপ্তরে খবর দেওয়া হয়। ততক্ষণে অবশ্য পুকুরের আশেপাশে উৎসুক জনতার ভিড় ছিল দেখার মতো। বাড়ির পুকুরে ঘাপটি মেরে বসে থাকা কুমিরকে দেখতে আট থেকে আশি সকলেই ভিড় জমান।

[আরও পড়ুন: Coronavirus: দেশে ফের বাড়ল করোনার অ্যাকটিভ কেস, রাজ্যেও ঊর্ধ্বমুখী দৈনিক সংক্রমণ]

বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছনোর পর উদ্ধারকাজ শুরু হয়। মোটা দড়িকে কাজে লাগিয়ে ওইদিন বিকেল ধরা পড়ে কুমিরটি। ঘড়ির কাঁটায় তখন বিকেল ৪টে ৪০ মিনিট। কুমিরটিকে রবিবার সকালে ঠাকুরানি খালে ছেড়ে দেওয়া হয়। তার শারীরিক অবস্থার দিকে আপাতত নজর রাখা হবে।

বনকর্মীরা জানান, পুকুরের চলে আসা স্ত্রী কুমিরটি প্রায় ৮ ফুট লম্বা। বাড়ির পুকুর থেকে কুমিরের খোঁজ মেলায় স্বাভাবিকভাবেই আতঙ্কে গ্রামবাসীরা। আর পুকুরে নামার সাহস পাচ্ছেন না বলেই দাবি তাঁদের। তবে কুমিরটি কীভাবে ওই বাড়ির পুকুরে চলে এল, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

[আরও পড়ুন: ‘পারমাণবিক অস্ত্র নিয়ে ভারতকে প্রশ্ন করুন’, বাইডেন বিপজ্জনক দেশের তকমা দিতেই ফুঁসে উঠল পাকিস্তান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement