shono
Advertisement

গভীর রাতে ‘সিম্বা’ও চিতাবাঘের দ্বৈরথ, আতঙ্কে ঘুম উড়ল মালবাজারের বাসিন্দাদের

এলাকায় খাঁচা বসানোর দাবি জানিয়েছেন স্থানীয়রা।
Posted: 09:07 PM Mar 17, 2023Updated: 09:08 PM Mar 17, 2023

অরূপ বসাক, মালবাজার: গৃহস্থ বাড়িতে সকলে ঘুমিয়ে পড়েছে। ঠিক এই সময়ে গুটিগুটি পায়ে চিতাবাঘ ঢুকল বাড়িতে। লক্ষ্য গৃহস্থের পোষ্য ছাগল। কিন্তু বাদ সাধল ‘সিম্বা’। তার চিৎকার শুনে শিকার নিয়ে দৌড় চিতাবাঘের। গভীর রাতে মালবাজারের মেটেলির শালবাড়ির খরিয়ার বন্দরের ঘটনায় এলাকায় আতঙ্কের পরিবেশ।

Advertisement

‘সিম্বা’ হল বাড়ির পোষা কুকুর। বৃহস্পতিবার রাত প্রায় ১০টা নাগাদ একটি চিতাবাঘ আসে এলাকার অমর সূত্রধরের বাড়িতে। চিতাবাঘটি বাড়ির ভিতরে থাকা ছাগলের ঘর থেকে একটি ছাগলকে নিয়ে যায়। ‘সিম্বা’র আওয়াজে বাড়ির লোকজন টের পাওয়ায় চিতাবাঘটি আর কিছু করতে পারেনি। তবে ঘটনায় আতঙ্কিত হয়ে পরে ওই এলাকার লোকজন।

[আরও পড়ুন: অনুব্রতহীন বীরভূমের দায়িত্ব নিজের কাঁধেই তুলে নিলেন মমতা, দায়িত্ব বাড়ল সিদ্দিকুল্লা-অরূপের]

এলাকার বাসিন্দা অনিল ও সীমা সূত্রধর বলেন, “এর আগেও এলাকায় চিতাবাঘ এসে বাড়ি থেকে ছাগল নিয়ে গিয়েছে।” বৃহস্পতিবার রাতে রীতিমতো বাড়িতে ঢুকে ছাগল নিয়ে যায় চিতাবাঘ। যদিও ‘সিম্বা’র আওয়াজ টের পাওয়ার পর সবাই উঠলে চিতাবাঘটি আর কিছু ক্ষতি করতে পারেনি। এর আগেও একইভাবে ‘সিম্বা’র তৎপরতায় বাড়িতে চিতাবাঘ ঢুকতে পারেনি।

একবার বাড়িতে সাপ ঢুকলেও ‘সিম্বা’র তৎপরতায় টের পায় বাড়ির লোকজন। এলাকাবাসী চিতাবাঘ ধরতে খাঁচা বসানোর দাবি জানিয়েছেন। খুনিয়া স্কোয়াডের রেঞ্জার সজল কুমার দে জানিয়েছেন, গ্রামের মানুষ লিখিতভাবে জানালে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সম্ভবত আশেপাশের চাবাগান থেকে এই এলাকায় এসেছিল চিতাবাঘটি।

[আরও পড়ুন: রেলে চাকরির প্রলোভনে গয়া থেকে হাওড়ায় ৭ যুবক, লক্ষাধিক টাকা হাতিয়ে গ্রেপ্তার দুই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার