shono
Advertisement

গর্ভবতীকে বাঁশের ঝোলায় চাপিয়ে ৩ কিমি দূরের হাসপাতালে আত্মীয়রা, মৃত্যু সদ্যোজাতর

গ্রামে রাস্তা নেই, মেলেনি অ্যাম্বুলেন্স, অভিযোগ পরিবারের।
Posted: 09:32 PM Feb 22, 2023Updated: 06:33 PM Feb 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতার ৭৫ বছরে অমৃত মহোৎসব পালন করা হচ্ছে দেশজুড়ে। নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। যদিও আজও দেশের বহু গ্রামে রাস্তাটুকু নেই। দিনশেষে পাহাড়-জঙ্গল ডিঙিয়ে ঘরে ফেরান স্থানীয়রা। একই কারণে অসুস্থ অন্তঃসত্ত্বা আদিবাসী যুবতীকে বাঁশের দোলায় চাপিয়ে ৩ কিলোমিটার হাসাপাতালে হেঁটে হাসপাতালে পৌঁছলেন পরিবারের সদস্যরা। ঘটনাটি বিশাখাপত্তনামের (Visakhapatnam)। যুবতীকে হাসপাতালে পৌঁছনো গেলেও মৃত্যু হয়েছে সদ্যোজাতর।

Advertisement

বিশাখাপত্তনামের বাসিন্দা আদিবাসী যুবতীর নাম কে কমলা। তিনি অন্তঃসত্ত্বা ছিলেন। মঙ্গলবার সকালে আচমকাই অসুস্থ বোধ করেন। ওই অবস্থায় কমলাকে হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন পরিবারের লোকেরা। অভিযোগ, অ্যাম্বুলেন্স মেলেনি। তার চেয়ে বড় কথা বড় রাস্তার সংযোগকারী কোনও রাস্তাই নেই গ্রামে। পাহাড়-জঙ্গল ডিঙিয়ে যাতায়াত করেন স্থানীয়রা।

[আরও পড়ুন: মধ্যপ্রদেশে ৬ হাজার ‘পাটোয়ারি’ পদে আবেদন ১২ লক্ষের, প্রার্থীরা কেউ ডক্টরেট, কেউ ইঞ্জিনিয়ার]

এই অবস্থায় অন্তঃসত্ত্বা তরুণীর জন্য বাঁশের সঙ্গে কাপড় পেঁচিয়ে দোলা তৈরি করেন পরিবারের লোকেরা। তাতে চাপানো হয় কমলাকে। পরিবারের দুই সদস্য তাঁকে কার্যত কাঁধে করে নিয়ে যান সদর হাসপাতালে। মোট ৩ কিলোমিটার হেঁটে হাসপাতালে পৌঁছন তাঁরা। যুবতী সন্তান প্রসব করে।  যদিও সদ্যোজাতকে বাঁচাতে পারেননি চিকিৎসকরা। হাসপাতালে মৃত্যু হয় শিশুটির। এই ঘটনায় মুখ পুড়েছে স্থানীয় প্রশাসনের। এলাকায় রাস্তার দাবিতে সরব হয়েছে জনতা।

[আরও পড়ুন: শিব সেনার নাম-প্রতীক আপাতত শিণ্ডেদেরই, সুপ্রিম কোর্টেও স্বস্তি পেলেন না উদ্ধব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement