shono
Advertisement

চেন্নাইয়ের বন্যায় আটকে পড়লেন আমির খান, অবশেষে উদ্ধার সুপারস্টার

ঘূর্ণিঝড়ের প্রভাবে ভারী বৃষ্টি অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ুতে।
Posted: 05:31 PM Dec 05, 2023Updated: 05:31 PM Dec 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আতঙ্ক ছড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ (Cyclone Michaung)। মঙ্গলবার দুপুরেই সেটি আছড়ে পড়েছে। আরও ৩ ঘণ্টা তার তাণ্ডব চলার কথা। এহেন পরিস্থিতিতে সেখান থেকে প্রায় ৯ হাজার ৪৫০ জনকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন বলিউড তারকা আমির খানও (Amir Khan)। চেন্নাইয়ের একটি বন্যা কবলিত অঞ্চলে আটকে পড়েছিলেন সুপারস্টার।

Advertisement

তামিল অভিনেতা বিষ্ণু বিশাল এক্স হ্যান্ডলে শেয়ার করেছেন সেই ছবি। তা ভাইরালও হয়ে গিয়েছে। বিষ্ণু লিখেছেন, ‘আমরা যারা আটকে পড়েছি, তাদের সাহায্য করার জন্য ধন্যবাদ দমকল ও উদ্ধারকারী দপ্তরকে। কারাপাক্কামে উদ্ধারকাজ শুরু হয়েছে। তিনটি বোটকে কাজ করতে দেখছি। এই কঠিন সময়ে দারুণ কাজ তামিলনাড়ু সরকারের। অক্লান্ত পরিশ্রমের জন্য প্রশাসনিক দায়িত্বপ্রাপ্তদের ধন্যবাদ।’

[আরও পড়ুন: গেরুয়া ঝড়ের রেশেই ফের কামাল, আবার সর্বকালের রেকর্ড উত্থান সেনসেক্সের]

সোমবার থেকেই ঘূর্ণিঝড়ের প্রভাবে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু জুড়ে ভারী বৃষ্টি শুরু হয়েছে। আগামী দুদিন মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পুদুচেরি, করাইকানাল, ইয়ানাম-সহ একাধিক জায়গায়। চেন্নাইয়ের নিচু এলাকাগুলোতে জল ঢুকছে। এর মধ্যেই সোশাল মিডিয়ায় দেখা গিয়েছে, বানভাসি বহু এলাকা।

বঙ্গোপসাগরের উপরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় ‘মিগজাউম’-এর নাম দিয়েছে মায়ানমার। ঝড়ের মোকাবিলায় আগাম সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ ও পুদুচেরিতে। ক্ষয়ক্ষতির আশঙ্কায় উপকূলের মানুষজনকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে। নামানো হয়েছে প্রচুর পুলিশ। ইতিমধ্যেই পাঁচ হাজার ত্রাণকেন্দ্র তৈরি করেছে তামিলনাড়ু সরকার।

[আরও পড়ুন: ‘আরও ব্যর্থতা আসবে, তৈরি থাকুন’, নাম না করে ফের বিরোধীদের খোঁচা মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement