shono
Advertisement

‘আরিয়া ৩’তেও রণংদেহি মেজাজ বজায় রাখলেন সুস্মিতা সেন

কেমন হল? দেখার আগে চোখ বুলিয়ে নিন রিভিউয়ে।
Posted: 05:51 PM Nov 06, 2023Updated: 05:53 PM Nov 06, 2023

সন্দীপ্তা ভঞ্জ: রাজস্থানের হাই প্রোফাইল ড্রাগ সিন্ডিকেট, দুই মাদক মাফিয়া গোষ্ঠীর মধ্যে বিরোধ, খুনোখুনি, রক্তারক্তি, নিজের পরিবারের প্রতি বিশ্বাস হারানো এবং বিশ্বাসঘাতকতা, যাবতীয় রোমাঞ্চকর উপকরণই মজুত ‘আরিয়া ৩’তে। ঠিক আগের দুই মরশুমের মতোই নতুনটাও রগরগে। সুস্মিতা সেনের চরিত্রের মধ্য দিয়ে এই প্রত্যেকটি প্লটই দেখানো হয়েছে। পরিস্থিতির শিকারে যে মাদক ব্যবসার পথই বেছে নিয়েছে। যে কারণে তার স্বামীকে মরে যেতে হয়েছিল, সেই ক্ষতকেই আরিয়া নিজের অস্ত্র বানিয়ে নিয়েছে। বাঘিনী যেভাবে নিজের সন্তানদের রক্ষার্থে চারপাশে গোটা দুনিয়ার সঙ্গে লড়তেও পিছপা হয় না, আরিয়া সুস্মিতাও এখানে ঠিক সেরকমই।

Advertisement

প্রথম দুই সিরিজে যেভাবে এক গৃহবধূর মাফিয়া ডন হয়ে ওঠার গল্প দেখিয়েছিল আরিয়া, তিন নম্বর সিরিজে ঠিক ততটাই অস্তিত্বের লড়াইয়ে যুঝতে দেখা গেল সুস্মিতা সেনকে। পুরনো প্রেক্ষাপট, গতানুগতিক গল্প নতুন মোড়কে। এই পর্বে সুস্মিতা সিংহীর থেকে কোনও অংশে কম নয়। যে নিজে অপরাধ জগতের লড়াইয়ে নেমেও সন্তানদের উপর কোনও আঁচ আসতে দেয় না। পুরনো শত্রুতা, প্রতিশোধস্পৃহ মন-মানসিকতাকে কেন্দ্র করে ‘আরিয়া ৩’-এর প্রেক্ষাপট।

সুস্মিতার ‘মাফিয়া ক্যুইন’ হয়ে ওঠার জার্নির তৃতীয় ধাপ। পরিচালক বেশ নিপুণতার সঙ্গে একেবারে ধাপে ধাপে এগিয়েছেন। এতদিন বাদে দেখতে বসেও গল্পের যোগসূত্র খুঁজে পেতে বেগ পেতে হয় না। কিংবা একঘেয়ে লাগে না। টানটান চিত্রনাট্য। প্রতিটা দৃশ্যেই বিপদের খড়গহস্ত যেন ‘আরিয়া’র মাথার উপর ঝুলতে থাকে। মাদক ব্যবসায় সে এখানে অনেকটাই পরিণত। তাই পুলিশের চোখে ধুলো দিয়ে একধাপ এগিয়েও থাকে অনায়াসে।

[আরও পড়ুন: কঙ্গনার গতানুগতিকতায় ফিকে ‘তেজস’-এর তেজ, দেশপ্রেমের রানওয়েতেও হল না বাজিমাত]

একদিকে বেআইনি মাদকের ব্যবসা, পুলিশের তাড়া, শত্রু মাফিয়া গোষ্ঠীর কাছ থেকে ক্রমাগত মোটা ঋণ শোধ করার হুমকি, অন্যদিকে সন্তানদের সামলানো, শত্রুদের হাত থেকে বন্ধুদের রক্ষা করা, মন শক্ত করে তাদের সাপোর্ট সিস্টেম হয়ে ওঠা- একাহাতে সবকিছু সামলাতে গিয়ে নাজেহাল হয়ে পড়লেও স্বামীহারা আরিয়া কিন্তু দমতে নারাজ।

গল্পের মাঝেই পর পর ৩টে খুন হয়ে যায়। সকলেই সুস্মিতার বিশ্বস্ত। তাই শত্রুদমনে নিজেই ময়দানে নেমে পড়ে সে। অবশ্যই পরিস্থিতির শিকারে। ভাগ্যের ফেরে, ফাঁদে পা দিয়ে। তবে অসৎ পথ অবলম্বন করে নয়! ঠিক যতটা যাকে ফিরিয়ে দেওয়ার, বুঝিয়ে দেওয়ার, আর্যা জানে তাঁর লক্ষ্ণণরেখা টানতে। সে করেও তাই। কথাতেই আছে ‘যে রাঁধে, সে চুলও বাঁধে’। সুস্মিতা সেন অভিনীত ‘আরিয়া’ চরিত্রটির ক্ষেত্রে এই প্রবাদটি একেবারে অক্ষরে অক্ষরে খাটে। অন্ধকার জগতের জালে জড়িয়ে পড়া আরিয়া আদৌ কি পারবে তাঁর সন্তানদের জন্য শেষ লড়াই লড়ে জয়ের হাসি হাসতে? ‘মাফিয়া ক্যুইন’ ইলা অরুণ ওরফে নলিনী সাহেবাকে হারিয়ে সিংহাসন দখল করতে? সেই কৌতূহল কিন্তু জিইয়ে রাখল ‘আরিয়া ৩’। আগামী পর্বে জন্য রুদ্ধশ্বাস অপেক্ষা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement