shono
Advertisement

নোটিসের জবাব রুজিরা বন্দ্যোপাধ্যায়ের, কবে সিবিআইয়ের মুখোমুখি হচ্ছেন তিনি?

রবিবার বিকেলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি গিয়ে নোটিস দিয়েছে CBI
Posted: 10:59 AM Feb 22, 2021Updated: 11:37 AM Feb 22, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিবিআই (CBI) নোটিসের জবাব দিলেন অভিষেক (Abhishek Banerjee) বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা। সোমবার সকালেই তিনি সিবিআই দপ্তরের সঙ্গে যোগাযোগ করে জানালেন যে মঙ্গলবার দেখা করবেন। এও জানান যে মঙ্গলবার ১১ টা থেকে বিকেল ৩টের মধ্যে তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হবেন। সূত্রের খবর, এদিন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে চিঠি পাঠিয়েছেন রুজিরা। জানিয়েছেন, রবিবার তাঁরা

Advertisement

যখন নোটিস দিতে ‘শান্তিনিকেতনে’ গিয়েছিলেন, সেসময় তিনি বাড়ি ছিলেন না। তবে নোটিস পেয়েছেন। সেইমতো সহযোগিতা করতে মঙ্গলবার সিবিআইয়ের মুখোমুখি হতে চান।

 

কয়লা পাচার কাণ্ডে রাজ্যজুড়ে তল্লাশি চালাচ্ছে সিবিআই। এই মামলায় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরার ব্যাংক অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য খতিয়ে দেখতে চান তদন্তকারী আধিকারিকরা। তাই রবিবার অভিষেকের ‘শান্তিনিকেতনে’ রুজিরা বন্দ্যোপাধ্যায়ের নামে নোটিস নিয়ে যায় সিবিআই। কিন্তু সেসময় অভিষেক বা রুজিরা বাড়ি ছিলেন না। সিবিআইয়ের তরফে জানানো হয়, দ্রুত নোটিসের জবাব দিতে হবে রুজিরাকে। তার  জন্য নিজেদের ফোন নম্বরও অভিষেকের বাড়িতে রেখে এসেছেন সিবিআই আধিকারিকরা।  তবে তাঁকে সিবিআই দপ্তরে তলব করা হয়নি। শুধু তাঁর সঙ্গে কথা বলতে চেয়েছেন গোয়েন্দারা। সাক্ষী হিসেবে রুজিরার কাছে তাঁরা কিছু জানতে চান বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো প্রকল্পের সূচনা আজ, বাংলায় টুইট প্রধানমন্ত্রীর]

নোটিস হাতে পেয়ে এবার তাতে সাড়া দিলেন তৃণমূল সাংসদের স্ত্রী। মঙ্গলবার তিনি সিবিআইয়ের মুখোমুখি হতে প্রস্তুত বলে জানিয়েছেন। যদিও কয়লা কাণ্ডে কেন তাঁকে নোটিস দেওয়া হল  কিংবা  তাঁকে জিজ্ঞাসাবাদ কেন, তা কিছুই বুঝতে পারছেন না বলে ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন রুজিরা। সিবিআই সূত্রে খবর, যদি সোমবার রুজিরার তরফে কোনও সাড়া না মিলত, তাহলে দ্বিতীয় নোটিস দেওয়ার পরিকল্পনা ছিল সিবিআইয়ের। রুজিরার তরফে জবাব পেয়ে নিজাম প্যালেসে বৈঠকে বসেছেন সিবিআই কর্তারা। সূত্রের খবর, রয়েছেন ডিআইজি, সিবিআইও। বৈঠকে ভারচুয়ালি যোগ দিয়েছেন দিল্লির গোয়েন্দা কর্তারাও।

[আরও পড়ুন: চূড়ান্ত পর্বের ভোট প্রস্তুতি খতিয়ে দেখতে ফের রাজ্যে আসছেন ডেপুটি নির্বাচন কমিশনার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement